চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানা থেকে লুট হওয়া ৩৫টি আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব-৭

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে শান্তি শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম যেকোনো ধরনের সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।গত ০৫ আগস্ট ২০২৪ ইং তারিখে ছাত্র-জনতার বিজয় উল্লাসের প্রাক্কালে দুর্বৃত্তরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ভাংচুর, অগ্নিসংযোগ এবং লুটপাট চালায়। উক্ত লুটপাটের ঘটনায় থানাসমূহ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ এবং বিভিন্ন সরঞ্জামাদি লুট করে নিয়ে যাওয়া হয়। লুটপাট হওয়া অস্ত্র ও গোলাবারুদ চট্টগ্রাম মহানগরীর নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়।

৩। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম থানা থেকে লুট হওয়া অস্ত্র, গোলাবারুদ এবং সরঞ্জামাদি উদ্ধারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। একই সাথে সচেতন নাগরিকদেরকে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদের ব্যাপারে তথ্য দিয়ে সহায়তা করার জন্য আহ্বান জানানো হয়। গোয়েন্দা নজরদারি চালনার ফলে, সহায়তা করার আহবানে সাধারণ নাগরিকগণ সাড়া দিলে এবং সর্বোপরি মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টা মহোদয়ের নির্দেশনার প্রেক্ষিতে স্থানীয় জনগণের নিকট থেকে এবং অন্যান্য উৎস থেকে র‌্যাব-৭, চট্টগ্রাম ১৩ আগস্ট মঙ্গলবার পর্যন্ত ৩৫টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার হওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে- এসএমজি, চায়না রাইফেল, বিডি রাইফেল, শট গান, পিস্তল এবং গ্যাস গান।উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জামাদি উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রামের নিকট হস্তান্তর করা হয়েছে।