বৃহস্পতিবার , ১৪ অক্টোবর ২০২১ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আলোচিত
  5. কবিতা
  6. করোনাভাইরাস আপডেট
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গনমাধ্যম
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. নোয়খালি
  15. প্রবাস

ইসলামাবাদ গজালিয়া সড়কটির বেহাল অবস্থা দূর্ভোগ পোহাচ্ছে শিক্ষার্থী সহ স্থানীয় জনগণ

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
অক্টোবর ১৪, ২০২১ ১২:৩০ পূর্বাহ্ণ

সায়মন সরওয়ার কায়েম : কক্সবাজারর সদর উপজেলা ইসলামাবাদ গজালিয়া সড়কটি সংস্কারের নামে বেহাল অবস্থার সৃষ্টি করেছে  ।এতে শিক্ষার্থীসহ এলাকার লোকজন সড়ক দিয়ে যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাচ্ছে । অন্যদিকে সড়কের ধুলাবালিতে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন ।জানাযায়, ইসলামাবাদ শাহ ফকির বাজার গজালিয়া সড়কটি  ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়ক । এ সড়ক দিয়ে  রাজঘাট,পশ্চিম গজালিয়া,মিয়াজী বাজার,মধ্যম গজালিয়া,বাবু বাজার,সাত ঘড়িয়া পাড়া,পূর্ব গজালিয়া,চরপাড়া,মঙ্জিল মুড়া সহ পার্শ্ববর্তী এলাকার লোকজন প্রতিদিন যাতায়াত করে । এ সব এলাকার লোকজনের যাতায়াতের আর কোন বিকল্প সড়ক নেই । উক্ত সড়কটি সংস্কারের নামে প্রায় ২ বছর আগে সড়কে থাকা ব্রীক ও মাটি সড়ক থেকে সরিয়ে ফেলা হয় । এ অবস্থায় সড়কে ডাম্পার ও বড় গাড়ি চলাচল করে বিভিন্ন জায়গায় ভেঙ্গে গিয়ে জন ও যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে ।
অন্যদিকে সড়ক ভেঙ্গে গিয়ে ধুলাবালি সৃষ্টি হয়েছে । সড়কের এই ধুলাবালিতে অতিষ্ঠ হয়ে উঠেছে এসব এলাকার জনজীবন ।এলাকার লোকজন জানান, ছোট বড় দুর্ঘটনা এ সড়কের নিত্যদিনের কথা, সড়ক  দিয়ে বিভিন্ন ভারি যানবাহন  চলাচল করে  সড়ক ভেঙ্গে গিয়ে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে  পড়ছে । গজালিয়া এলাকার শাহাদাত হোসেন জানান, গত ২০জানুয়ারি আমার স্ত্রী প্রসব বেদনা শুরু হলে রাত ২টায় তাকে সিএনজি নিয়ে হাসপাতালে রওনা দিলাম রাস্তা শত শত গর্ত সৃষ্টি হওয়ায় খুবই ঝাকুনি   ফলে প্রচন্ড ভাবে আঘাত প্রাপ্ত হয়ে  গর্ভে থাকা নবজাতক শিশুটি হাসপাতালে নিলে গেলে ডাক্তার মৃত বলে জানান।
একই এলাকার রফিকুল ইসলাম জানান, আমি একজন কিডনি ডাইলসিস রোগি সপ্তাহে ২ বার করে কিডনি ডাইলসিস নিতে চট্রগ্রাম যেতে হয় আমার ঈদগাঁও থেকে চট্রগ্রাম যেতে যত না কষ্ট হয় তার চেয়ে হাজারগুন বেশি কষ্ট  হয় গজালিয়া থেকে ৩ কিলোমিটার রাস্তা দিয়ে ঈদগাহ্ আসতে। যাতায়াত করতে হয় জীবনের ঝুঁকি নিয়ে কিন্তু এভাবে আর কতো? । রাস্তায় চলাচলরত  শিক্ষার্থীরা জানান, আমরা ভালো করে রাস্তা দিয়ে যাতায়াত করতে পারিনা একটি গাড়ি পাশ দিয়ে যাওয়া মাত্র আমাদের চোখে মুখে এবং স্কুল/ কলেজ ড্রেস তথা পুরো শরির ধূলোবালি হয়ে যাই, যার ফলে আমাদের নিয়মিতভাবে স্কুল কলেজ প্রাইভেট পড়তে যেতে কষ্ট হয়, আমরা সড়কের দ্রুত সংস্কার চাই।
স্থানীয়  মেম্বার সিরাজুল ইসলাম এর সাথে কথা হলে তিনি জানান সড়ক সংস্কারের কাজ শুরু হওয়ার কথা চলতেছে অতি দ্রুত  বাস্তবায়ন হবে । ইসলামাবাদের চেয়ারম্যান নুর ছিদ্দিকের সাথে কথা হলে জানান, কাজ চলমান অবস্তায় টিকাদারি প্রতিষ্ঠান রাস্তাটি খুলে চলে যাই, অনেক বার ফোন করেছি কাজ করবে করবে বলে সময় ক্ষেপন করতেছে ।অতি দ্রুত  সংস্কার কাজ শুরু করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

সর্বশেষ - রংপুর বিভাগ

আপনার জন্য নির্বাচিত

অভয়নগরে আসন্ন দুর্গাপূজার প্রস্তুতি

বানিয়াচংয়ে সংঘর্ষ থামাতে গিয়ে নিহত ১

আশুগঞ্জে মোটরবাইককে রক্ষা করতে গিয়ে যাত্রীবাহী উল্টিয়ে আহত-১০

নায্য মুল্য থেকে আর কতদিন বঞ্চিত হবে আমসত্ব তৈরী কারকরা

ঈশ্বরদীতে মোবাইলে বাড়ছে আইপিএল ও লুডু জুয়ার আসক্তিতে কিশোর ও তরুণেরা

ফুলবাড়ীতে সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম;ক্ষুব্ধ এলাকাবাসী

ব্রাহ্মণবাড়ীয়া নবীনগরে ফুফা ও ফুফুর হাতে ভাতিজা খুন।

স্ত্রীর পাহাড়ায় কিশোরী ধর্ষণ, জাপা নেতা গ্রেফতার 

দিনাজপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা অনুর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

কুমিল্লায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে জেলা চ্যাম্পিয়ন চৌদ্দগ্রাম

Design and Developed by BY AKATONMOY HOST BD