মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আলোচিত
  6. কবিতা
  7. করোনাভাইরাস আপডেট
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গনমাধ্যম
  11. চাকুরী
  12. জাতীয়
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. নোয়খালি

ধর্মীয় সম্প্রীতি যেন কোন ভাবে বিনষ্ট না হয়; ভিডিও কনফারেন্সে বাংলাদেশ পুলিশের ভারপ্রাপ্ত আইজিপি ও অতিরিক্ত আইজি

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
অক্টোবর ১৯, ২০২১ ৭:১৬ অপরাহ্ণ

মাজারুল ইসলামঃ মঙ্গলবার, ১৯ অক্টোবর সকাল ১০.৩০ ঘটিকায় পুলিশ সদরদপ্তর হতে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সংযুক্ত হয়ে বাংলাদেশ পুলিশের ভারপ্রাপ্ত আইজিপি ও অতিরিক্ত আইজি (এএন্ডআই) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, বিপিএম(বার) মহোদয়ের সভাপতিত্বে সকল ইউনিট প্রধানদের সাথে সার্বিক আইন শৃংখলা ও নিরাপত্তা সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। এ-সময় তিনি দেশের সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা কালে বলেন, সারাবিশ্বে বাংলাদেশ হল ধর্মীয় সম্প্রীতি ও সাংস্কৃতিক মিলন মেলার এক অনন্য উদাহরণ। এই ধর্মীয় সম্প্রীতি যেন কোন ভাবেই বিনষ্ট না হয়। দেশের কতিপয় স্থানে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার উল্লেখ করে এসব ঘটনার সাথে জড়িত রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে কঠোর হস্তে দমন করতে তিনি সকল ইউনিট প্রধানদের নির্দেশ প্রদান করেন। এ-সময় পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় বিএমপি'র সকল শীর্ষ

 

কর্মকর্তা ও অফিসার-ফোর্সদের এই সংক্রান্তে ব্রিফিং কালে বলেন, ধর্মীয় সম্প্রীতি রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের অবস্থান জিরো টলারেন্স। তাই জনগণকে সম্পৃক্ত করে আমাদেরকে চলমান প্রো- অ্যাকটিভ পুলিশিং অব্যাহত রাখতে হবে। সকল ধর্মীয়, সাংস্কৃতিক ও শ্রেনী-পেশার জনগণকে সাথে নিয়ে আমাদের প্রিভেন্টিভ টুলস গুলো যেমন- কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিংকে কাজে লাগাতে হবে। সাইবার পেট্রোলিং বাড়াতে হবে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেন কোন প্রকার গুজব না ছড়ায় সে বিষয়ে সর্বক্ষণিক নজরদারি করতে হবে।

 

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার হেডকোয়ার্টার্স বিএমপি জনাব প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশনস্ জনাব মােহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) জনাব মােহাম্মদ নজরুল হােসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস জনাব মােঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার ক্রাইম, অপঃ এন্ড প্রসিকিউশন জনাব মােঃ মােকতার হােসেন পিপিএম-সেবা, উপ-পলিশ কমিশনার উত্তর জনাব মোহাম্মদ জাকির হােসেন মজুমদার পিপিএম-সেবা, উপ- পুলিশ কমিশনার ট্রাফিক জনাব এস এম তানভীর আরাফাত, পিপিএম-বার, উপ পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার, (সিএসবি) জনাব খান মুহাম্মদ আবু নাসের, উপ- পুলিশ কমিশনার ডিবি জনাব মােঃ মনজুর রহমান, পিপিএম-বার, সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - রংপুর বিভাগ

আপনার জন্য নির্বাচিত
Design and Developed by BY AKATONMOY HOST BD