শুক্রবার , ৫ নভেম্বর ২০২১ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

লালমনিরহাটে বাংলাদেশ পুলিশে ১০০ টাকা ব্যাংক ড্রাফে চাকরি পেলো ২৬ জন।

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
নভেম্বর ৫, ২০২১ ৮:৪৩ অপরাহ্ণ

বিপুল ইসলামঃ সরকারি চাকরি হলো সোনার হরিণ।আমাদের সমাজে সরকারি চাকুরিকে সোনার হরিণের সাথে তুলনা করা হয়ে থাকে। লালমনিরহাটে  একশত টাকার ব্যাংক ড্রাফে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চাকরি পেল ২২ জন ছেলে ও ৪ জন মেয়ে। চাকরি পার্থীরা লক্ষ লক্ষ টাকা নিয়ে সরকারি চাকরির আশায় বসে থাকে।দালালদের দৌরাত্ম্যে দিশেহারা অসহায় মানুষ। এই প্রচলিত ধারনাকে পাল্টে দিল বাংলাদেশ পুলিশ। সারাদেশের ন্যায় লালমনিরহাট জেলাতেও পুলিশের “ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে” ৭ টি ধাপের পরিক্ষা সম্পন্ন হয়েছে।

গত বৃহস্পতিবার (৪নভেম্বর) রাত ১০ টায় পুলিশ লাইনে লালমনিরহাট জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা “ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে” পরিক্ষার ফলাফল ঘোষনা করেন ও নবনির্বাচিত ২৬ জন “ট্রেইনি রিক্রুট কনস্টেবলকে” ফুল দিয়ে বরণ করেন।অপেক্ষমাণ তালিকায় ৫ জনকে রাখা হয়েছে। নির্বাচিত সদস্যদের মেডিকেল রিপোর্টে যদি কেও বাদ পরে তাহলে সেই তালিকা থেকে বেশি মার্ক পাওয়াদের অগ্রাধিকার ভিত্তিতে নেওয়া হবে।

প্রথম দিন ২৫ অক্টোবর একশত টাকা ব্যাংক ড্রাফট করে লালমনিরহাট পুলিশ লাইনে ৮শত ৪জন “ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে” অংশ গ্রহন করে। বিভিন্ন ধাপ শেষ করে ৩শত ৬০জন লিখিত পরিক্ষায় অংশ গ্রহন করে একশত ৯জন পাশ করে।একশত ৯ জন ভাইবা পরিক্ষায় অংশ গ্রহন করে ২৬ জনকে চুড়ান্ত ভাবে এবং ৫ জনকে অপেক্ষমান তালিকায় রেখে ফল প্রকাশ করা হয়।

লালমনিরহাট পুলিশ সুপার আবিদা আবিদা সুলতানা বলেন, ২৬ জনের মধ্যে ৪ জন মেয়ে তাদের একজন মুক্তিযোদ্ধা কোটায়। ২২ জন ছেলের মধ্যে ১৩ জন সাধারন কোটায়, ৭ জন মুক্তযোদ্ধা কোটায় ও ২ জন পুলিশ পোষ্য কোটায় চুড়ান্ত করা হয়েছে। আমার চাকরি জীবনে একশত টাকায় পুলিশে চাকরি এই কার্যক্রমে অংশ গ্রহন করতে পেরে ধন্য হয়েছি। যে সকল সহকর্মী দিনরাত অক্লান্ত পরিশ্রম করে আমাকে সহযোগিতা করেছে তাদেরকে ধন্যবাদ জানাই।

লালমনিরহাট এয়ারপোর্ট এলাকার মিজানুর রহমানের ছেলে আলামিন আকাশ বলেন, আমি কল্পনাও করতে পারিনি আমার একশত টাকায় পুলিশে চাকরি হবে। আমার ধারনা ছিল যদি আমি পরীক্ষাতে পাশও করি তাহলে আমার কমপক্ষে ৮লক্ষ টাকা ঘুষ দিতে হবে। কিন্তু আমার ধারনাকে ভুল প্রমান করে কোন ঘুষ ছাড়াই পুলিশে “ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে” পাশ করলাম।

এসময় উপস্থিত ছিলেন, নিয়োগ পরীক্ষা বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) রংপুর সিফাত ই রব্বান, অতিরিক্ত পুলিশ সুপার (কুড়িগ্রাম সার্কেল) উৎপল কুমার রায়, লালমনিরহাট সদর থানার ওসি শাহা আলম ও জেলার উর্ধতন পুলিশ কর্মকর্তা ও স্থানীয় প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

নীলফামারীতে ১ লাখ ৫৬ হাজার পরিবার পাবে স্বল্পমূল্যে  টিসিবি’র পণ্য

প্রভাবশালীদের খাল দখলে ১৫ বছর অনাবাদি ২ হাজার একর তিন ফসলী জমি

মেহেরপুরে কাফনের কাপড় সহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন হোটেল বাজার ব্যবসায়ীরা

ব্রাহ্মণবাড়িয়া তরুণীর মরদেহ উদ্ধার

বিশ্বনাথে ২৮৫ বোতল ভারতীয় মদসহ ২ মাদক ব্যবসায়ী আটক

মেহেরপুর মাদরাসার শিক্ষার্থীদের ঈদ উপহার প্রদান

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ।

জয়পুরহাটে করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার বিতরণের উদ্বোধন করলেন সাংসদ দুদু

মহাদেবপুরে গৃহবধূর লাশ উদ্ধার

রামগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে মারামারি

Design and Developed by BY AKATONMOY HOST BD