বৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আলোচিত
  6. কবিতা
  7. করোনাভাইরাস আপডেট
  8. ক্যাম্পাস
  9. খেলাধুলা
  10. গনমাধ্যম
  11. চাকুরী
  12. জাতীয়
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. নোয়খালি

ভারত যে কারণে পাকিস্তানে খেলবে মনে করেন রমিজ রাজা

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
নভেম্বর ১৮, ২০২১ ১২:২০ অপরাহ্ণ

খেলাধুলাঃ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ঘোষণা অনুযায়ী, ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি এককভাবে আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান। এই খবরে বিশ্লেষক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীদের সংশয় চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত কি যাবে পাকিস্তানে? যদিও এর জবাব এখনই দিতে চাচ্ছে না বিসিসিআই বা ভারত সরকার। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা মনে করেন, মানা করবে না ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে কোহলি-রোহিতদের পাকিস্তানে পাঠাবে সৌরভ গাঙ্গুলীর বোর্ড বিসিসিআই।  সৌরভের ওপর ভরসা রাখছেন রমিজ। তিনি মনে করেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান একজন সাবেক ক্রিকেটার হওয়ায় কোনো সমস্যা হবে না।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রমিজ রাজা বলেছেন, ‘সৌরভ গাঙ্গুলীর সঙ্গে আমার যোগাযোগ খুব ভালো। আমাদের মধ্যে নিয়মিত কথা-বার্তা হয়। ক্রিকেটকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা হয়। সৌরভ আমার মতো সাবেক ক্রিকেটার। আমি বলতে চাই, যখন দুইজন সাবেক ক্রিকেটার মাঠের লড়াই নিয়ে একসঙ্গে কাজ করে, তখন তারা অন্য সব বাদ দিয়ে আগে ক্রিকেটের কথাই ভাবে। যার ফলে কাজটা আরও সহজ হয়।’তবে দুই দেশের রাজনৈতিক ইস্যুর কারণে ভারত দলকে পাকিস্তানে পাঠানো অতটা সহজ নয় বলেও বিশ্বাস করেন রমিজ । বলেন, ‘এটা সত্যি যে, পাক-ভারত দ্বিপাক্ষিক সিরিজ হওয়া কথা এ মুহূর্তে ভাবা মুশকিল। কিন্তু একই ভেন্যুতে ত্রিদেশিয় টুর্নামেন্টে দুই দেশের অংশগ্রহণটা অনেকটা সহজ।

আর চ্যাম্পিয়নস ট্রফি তো একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট। এটা থেকে সরে দাঁড়ানো সহজ বিষয় নয়। যখন আয়োজক হিসেবে দায়িত্ব দিয়ে দেওয়া হয়, তখন বিভিন্ন ক্রিকেট বোর্ডের মধ্যকার সম্পর্কের বিষয়টি ভেবেই দেওয়া হয়। আমার মতে, ভারত সরে দাঁড়াবে না। কারণ এতে সব দিক থেকে চাপ থাকে।’ এর আগে চ্যাম্পিয়নস ট্রফির জন্য পাকিস্তানকে ভেন্যু হিসেবে পছন্দ করায় আইসিসিকে ধন্যবাদ জানান রমিজ রাজা। এক টুইটে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘এটি আমাদের জন্য খুবই গর্ব ও আনন্দের যে পাকিস্তান আইসিসি ট্রফি আয়োজন করতে যাচ্ছে। এটা পাকিস্তানের লাখ লাখ সমর্থকের আনন্দিত করবে, বিশ্বের নানা প্রান্তের সমর্থকদের দেখার সুযোগ করে দেবে কীভাবে আমরা সেরা দল ও খেলোয়াড়দের আতিথেয়তা দিই।’

সর্বশেষ - রংপুর বিভাগ

আপনার জন্য নির্বাচিত

ধর্ষণ মামলার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৩

আমিনপুরে ভ্রাম্যমান আদালতে ডজন খানিক মামলা বিভিন্ন অংকের জরিমানা

ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম রাজা ,রাকসা কৃষক-শ্রমিক সাংস্কৃতিক অনুষ্ঠান

তুমব্রু বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ে গেছে ৬ দোকান

কালিগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ  নির্বাচনে  কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান 

গাজীপুরে কোদাল দিয়ে কুপিয়ে কিশোরকে হত্যা, বাবা-ভগ্নিপতি গ্রেপ্তার।

লক্ষ্মীপুর কমলনগরে নিয়ন্ত্রণ হারিয়ে বাস ফুটপাতে, আহত ১০

গজারিয়ার কলসেরকান্দীতে কৃষকদের জন্য রাস্তা নির্মাণ করে দিলেন আবুল বাশার।

ননদের বাড়িতে ভাইয়ের স্ত্রীর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

বিএনপির সকল পদ থেকে পদত্যাগের ঘোষণা দিলেন এ.এফ.এম আমান উল্লাহ

Design and Developed by BY AKATONMOY HOST BD