শুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সুগন্ধায় লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৩০ জনের মৃত্যু , আহত ১৩৭ জন

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
ডিসেম্বর ২৪, ২০২১ ৮:৫৩ অপরাহ্ণ

জামাল কাড়ালঃ ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৩০ জ‌নের মৃত্যুর খবর পাওয়া গেছে। ব‌রিশাল শে‌রে বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে অন্তত ১৩৭ জন ভ‌র্তি হ‌য়ে‌ছেন। ঝালকাঠী জেলা প্রশাসন বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছে। ঘন কুয়াশার কার‌ণে উদ্ধার অভিযান ব্যাহত হ‌চ্ছে।
ব‌রিশাল বিভা‌গের বিভা‌গীয় ক‌মিশনার সাইফুল আলম বাদল সাংবা‌দিক‌দের ব‌লেন, এমভি অভিযান-১০ নামক লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সকাল ৮টা পর্যন্ত অন্তত ৯ জ‌নের মৃতদেহ উদ্ধার করা হ‌য়। এদের ম‌ধ্যে ৮ জন‌কে ল‌ঞ্চের কে‌বিন থে‌কে উদ্ধার করা হ‌য়ে‌ছে। পরে আরো ২২টি লাশ উদ্ধার হয়। তবে উদ্ধার অভিযান চলছে। এছাড়া আগু‌নে দগ্ধ ১১০ জন‌কে ব‌রিশাল শে‌রে বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। গতকাল বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে লঞ্চটিতে আগুন লাগে বলে যাত্রীরা জানিয়েছেন। ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে এলে লঞ্চ থেকে কিছু যাত্রী নামতে পেরেছেন।যাত্রীরা জানিয়েছেন, অনেকেই লঞ্চ থেকে লাফিয়ে পড়ে প্রাণ বাঁচিয়েছেন। যাত্রীদের ধারণা হতাহতের সংখ্যা অনেক। তবে কেউ এখনো নির্দিষ্ট করে কোনো তথ্য দিতে পারেনি।
লঞ্চের যাত্রী সাইদুর রহমান জানান, তিনি ঢাকা থেকে বরগুনা ফিরছিলেন। ঝালকাঠি লঞ্চ টার্মিনালের ঠিক আগে গাবখান সেতুর কিছু আগে লঞ্চের ইঞ্জিনরুমে আগুন লেগে যায়। এরপর সেই আগুন পর্যায়ক্রমে ছড়িয়ে পড়ে পুরো লঞ্চে। রাত ৩টা থেকে আগুন জ্বলতে থাকে। যাত্রীরা অনেকেই নদীতে ঝাঁপিয়ে পড়ে সাঁতরে তীরে উঠতে পেরেছেন। অনেকে হয়তো পারেননি। লঞ্চে শিশু, বুড়ো, নারীসহ কমপক্ষে ৫ শতাধিক যাত্রী ছিল।বি‌দেশফেরত এই যাত্রী বলেন, পোড়া গন্ধ পেয়ে আমি ভিআইপি কেবিন থেকে বেরিয়ে এসে দেখি লঞ্চে আগুন লেগেছে। তখন আমার স্ত্রী, শ্যালক নিয়ে নদীতে ঝাঁপ দিয়ে প্রচণ্ড ঠাণ্ডায় নদী সাঁতরে তীরে উঠেছি। লঞ্চ ভাসতে ভাসতে কোথাও গিয়ে থেমেছে। তবে এটুকু বলছি, লঞ্চের কোনো অংশ পোড়ার বাকি নেই। আগুনে পোড়া লঞ্চটিকে ভেসে যেতে দেখেছেন লঞ্চ থেকে নামতে পারা যাত্রীরা। এ রিপোর্ট লেখার সময় ভেসে যাওয়া লঞ্চের সর্বশেষ অবস্থা নিশ্চিত হওয়া যায়নি। আগু‌নে যারা দগ্ধ হ‌য়ে‌ছেন, তাদের অধিকাংশ‌কে ব‌রিশাল শে‌রে বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

সর্বশেষ - রংপুর বিভাগ

আপনার জন্য নির্বাচিত

গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

৫ কিশোর নির্যাতনকারী সেই চৌকিদার আটক

দিনাজপুর বিরলে কৃষিতে যান্ত্রিকীকরণ কার্যক্রমের শুভ উদ্বোধন।

বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়নগঞ্জে জেলা ছাত্রদলের দোয়া মাহফিল

সৈয়দপুরে অটিজম স্কুলে কম্পিউটার ও ঈদ উপহার দিলেন সাংসদ রাবেয়া আলীম

জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচী

রংপুরে সুরচর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুরস্কার বিতরণ

কুমিল্লায় ইসলামি ব্যাংক চান্দিনা শাখায় ২ লাখ টাকা ছিনতাই,ছি মহিলা আটক

ধামইরহাটের জগদল আদিবাসী স্কুল এন্ড কলেজে আইসিটি ভবনের ভিত্তি ফলক উন্মোচন

নবনির্বাচিত চেয়ারম্যান-ইউপি সদস্যদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Design and Developed by BY AKATONMOY HOST BD