সোমবার , ১২ এপ্রিল ২০২১ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

খুলনায় আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত।

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১২, ২০২১ ১২:৪৪ পূর্বাহ্ণ

মিজানুর রহমানঃ খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির এপ্রিল মাসের সভা আজ ১১ই এপ্রিল রবিবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে থেকে অনলাইনে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এতে প্রধান অতিথি ছিলেন।উক্ত সভায় সিটি মেয়র বলেন,  খুলনায় জরুরি সেবা ও রোগী বহনের গাড়ি ছাড়া অন্য যানবাহন খুলনা নগরীতে প্রবেশ নয় ।
খুলনার বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ থাকায় মূল্যবৃদ্ধির যৌক্তিকতা নেই। লকডাউনে খুলনার বাইরে থেকে আসা কাঁচামালের মোকামগুলো খোলা রাখার ব্যবস্থা করতে হবে। নিত্য প্রয়োজনয় পণ্যের কৃত্রিম সংকট তৈরি করতে দেওয়া যাবে না। লকডাউনের সময় সাধারণ মানুষের অকারণ ঘোরাঘুরি বন্ধে প্রশাসনকে আরও কঠোর হতে হবে। খুলনা নগরীর বাইরে হতে জরুরি সেবা ও রোগী বহনকারী যানবাহন ছাড়া অন্য কোন যানবাহনের প্রবেশ নিয়ন্ত্রণ করতে হবে।
সন্ধ্যার পর দোকানপাট যেন খোলা না থাকে সে জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিদের কার্যকর ভূমিকা রাখা দরকার। উক্ত সভায় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান যে কোন মূল্যে খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি খুলনায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সব ধরণের জনসমাবেশ পরিহারের আহবান জানান। সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ বলেন, খুলনায় করোনাভ্যাকসিনের পর্যাপ্ত মজুদ রয়েছে। টিকাদান কেন্দ্রে ভিড় এড়াতে প্রতিদিন নির্দিষ্ট সংখ্যক টিকা গ্রহীতাকে টিকা নেওয়ার জন্য ফোনে মেসেজ পাঠানো হচ্ছে।
ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীন বিন জামান বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী আসন্ন রমজানে তারাবি নামাজের সময় মসজিদে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অবহিতকরণ কার্যক্রম চলমান রয়েছে।উক্ত সভায় বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। করোনাকালীন আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর ব্যস্ততার সুযোগে মাদকের বিস্তার নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদেরকে সজাগ থাকতে হবে।
এসময় আতঙ্কিত হয়ে বাজার থেকে অতিরিক্ত নিত্যপণ্য না কেনার জন্য সবার প্রতি আহবান জানান জেলা প্রশাসক।উক্ত বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী সভার শুরুতে বিগত মাসে খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন। সভায় জানানো হয় খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত মার্চ মাসে ১৬৩ টি মামলা দায়ের করা হয়েছে যার সংখ্যা বিগত ফেব্রুয়ারি মাসে দায়ের হওয়া মামলা থেকে ২১ টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে মার্চ মাসে ১৭৭ টি মামলা হয়েছে যা বিগত ফেব্রুয়ারি হতে ২৩ টি বেশি।উক্ত সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা অনলাইনে যুক্ত ছিলেন।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

গাজীপুরে ৭৮০০ পিস্ ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক!

ডাকাত সন্দেহে তিন যুবককে পিটিয়ে হত্যা  

তাহিরপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী শপথ বাক্য পাঠ

দিনাজপুর জেলায় এক ৪র্থ শ্রেণীর ছাত্রীর লাশ উদ্ধার করেছে কাহারোল থানা পুলিশ

একশত পঞ্চাশ বোতল ফেন্সিডিল ও ৮.৪ কেজি গাঁজা সহ ১ জন মাদক ব্যবসায়ী আটক

যশোর তৃতীয় ধাপের নির্বাচন সুষ্ঠ করার লক্ষ‍্যে রাজগঞ্জে ৪ ইউনিয়নের প্রার্থীদের সাথে প্রশাসনের মতবিনিময়

লালমনিরহাটে বৃদ্ধাকে গলাটিপে হত্যা 

মীরসরাইয়ে মাইক্রোবাস ট্রেন সংর্ঘষের যুবক মৃত্যু

শেরপুর ছোনকায় কলেজ ছাত্রীর আত্নহত্যা

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ৯ মাদকসেবি গ্রেফতার

Design and Developed by BY AKATONMOY HOST BD