শনিবার , ২৯ জানুয়ারি ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

খুলনা বিভাগে জেলাভিত্তিক সর্বোচ্চ করোনা শনাক্তের হার মাগুরায় ৭০.৯৭

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
জানুয়ারি ২৯, ২০২২ ৪:১৭ অপরাহ্ণ

শ্রীপুর প্রতিনিধি : খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৮৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৪১ দশমিক ১৪। আগের দিন এ হার ছিল ৩৭ দশমিক ৪৫। গত ২৪ ঘণ্টায় করোনায় বিভাগে কারও মৃত্যু হয়নি। নমুনা পরীক্ষার বিপরীতে জেলাভিত্তিক সর্বোচ্চ শনাক্তের হার মাগুরায় ৭০ দশমিক ৯৭। গতকাল শুক্রবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের ওই প্রতিবেদন থেকে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে করোনার নমুনা পরীক্ষা কমেছে। তবে সে অনুপাতে বেড়েছে শনাক্তের হার। বিভাগের ১০ জেলার ৮টিতে সংক্রমণের হার ৪০–এর ওপরে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত ৮৫৭ জনের মধ্যে খুলনা জেলায় ২৬০, যশোরে ৯৪, ঝিনাইদহে ৫২, কুষ্টিয়ায় ২১৩, নড়াইলে ৩২, মেহেরপুরে ২১, চুয়াডাঙ্গায় ৫১, সাতক্ষীরায় ৬১, বাগেরহাটে ২৯ ও মাগুরায় ৪৪ জন রয়েছেন।
বিভাগের মধ্যে মাগুরায় সংক্রমণের হার ৭০ দশমিক ৯৭। এ ছাড়া বাগেরহাটে ৫১ দশমিক ৭৯, সাতক্ষীরায় ৪৮ দশমিক ০৩, ঝিনাইদহে ৪৬ দশমিক ৮৫, মেহেরপুরে ৪৬ দশমিক ৬৭, যশোরে ৪৪ দশমিক ৩৪, নড়াইলে ৪৩ দশমিক ৮৪, কুষ্টিয়ায় ৪০ দশমিক ৮৮, খুলনায় ৩৯ দশমিক ৯৪ ও চুয়াডাঙ্গায় ২০ দশমিক ২৪ শতাংশ। বিভাগে বর্তমানে করোনায় আক্রান্ত রোগী আছেন ৭ হাজার ৩১৪ জন। তাঁদের মধ্যে ১৭১ জন হাসপাতালে ও বাকিরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। বিভাগে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২০ হাজার ১৩২ জনের।
৩ হাজার ২০৪ জন মারা গেছেন। ১০ জেলায় এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৬১৪ জন সুস্থ হয়েছেন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মনজুরুল মুরশিদ প্রথম আলোকে বলেন, বিভাগে করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শৈথিল্য ও অসচেতনতার কারণে সংক্রমণ বেশি ছড়াচ্ছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই।

সর্বশেষ - আলোচিত

Design and Developed by BY AKATONMOY HOST BD