মঙ্গলবার , ১৩ এপ্রিল ২০২১ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সাংবাদিক সুমন মন্ডলের উপর হামলার ঘটনায় গ্রেফতার ২ !

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৩, ২০২১ ১২:২৪ পূর্বাহ্ণ

আশরাফুল  ইসলামঃ রংপুর হতে প্রকাশিত রংপুর সংবাদ পত্রিকার গাইবান্ধার সাংবাদিক সুমন মন্ডলের উপর হামলার ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করেছে গাইবান্ধা সদর থানা পুলিশ । আটককৃতরা হলেন নজমল হক এবং অন্যজন মোঃ সেলিম মিয়া। আজ সোমবার সকালে গোপন  সংবাদের ভিত্তিতে গাইবান্ধা সদর উপজেলার কাজির মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় । গ্রেফতারকৃত দুজনেই কুখ্যাত জুয়ারি বলে অভিযোগ রয়েছে । সদর থানার এস আই বাপ্পী কুমারের নেতৃত্বে পুলিশের একটি টিম রামচন্দ্রপুর  ইউনিয়নের কাজির মোড়  এলাকা থেকে সাংবাদিক সুমন মন্ডলের উপর হামলার ঘটনার এজাহারভূক্ত ২ ও ৩ নম্বর আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মোঃ সেলিম মিয়া  রামচন্দ্রপুর ইউনিয়নের পার্বতীপুর গ্রামের মৃত :আজিজ মিয়ার ছেলে ।

উল্লেখ্য,আগে গত ৮ ই মার্চ সংবাদ প্রকাশের জের ধরে গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের হাসপাতাল বালুয়া জুয়াড়িদের হামলায় গুরুতর আহত হয় সাংবাদিক সুমন । হামলার পর জুয়াড়ি তার কাছে থাকা ক্যামেরাটিও  ছিনিয়ে নিয়ে চলে যায় । এরপর হামলার ঐ দিনই সুমন মন্ডল নিজে বাদী হয়ে মোঃ লিটন , মোঃ নজমল হক, ও মোঃ সেলিমসহ অজ্ঞাত ১৫ জনকে আসামি করে গাইবান্ধা সদর থানায় একটি মামলা দায়ের করে সাংবাদিক সুমন মন্ডল।ব্যবসায়ি হাসান আলী হত্যার বিচার ও অপরাধিদের শাস্তির দাবীতে উত্তাল গাইবান্ধার মানুষ আশরাফুল ইসলাম গাইবান্ধা: গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর স¤পাদক দাদন ব্যবসায়ী মাসুদ রানা তার বাড়িতে সুদের কিস্তির টাকার জন্য পাদুকা ব্যবসায়ী হাসান আলীকে টানা এক মাস আটকে রেখে হত্যার  প্রতিবাদে গাইবান্ধায় ব্যবসায়ি মহল ও সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে গাইবান্ধা জেলা পুলিশ সুপারের অফিস (এসপি অফিস) ঘেরাও কর্মসূচী পালন করেন ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ।

১২ এপ্রিল সোমবার সকাল ১১টায় জেলা শহরের সকল ওষুধের দোকানসহ মার্কেট-শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ব্যবসায়ীরা শহরের ডিবি রোডে সমবেত হয়ে বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন। গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের আয়োজিত আসাদুজ্জামান মার্কেটের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে ২৪ ঘন্টার মধ্যে সদর থানার ওসিকে গ্রেফতার, ঘটনার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনসহ হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবি জানায় বক্তারা। এই কর্মসূচীতে জেলার রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠন, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এবং নিহত হাসান আলীর স্ত্রী বিথি বেগম, ছোট ছেলে হেদায়েতুল ইসলাম শাফিন বাবার হত্যার বিচার চেয়ে ন্যাম প্লাট বুকে অংশ নেন।এদৃশ্য সকল মানুষের হৃদয় কারে তারা মানববন্ধন ও সমাবেশ শেষে বিক্ষুব্ধ লোকজন মিছিল নিয়ে এসপি অফিস ঘেরাও করেন। এসময় ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম মতবিনিময় করেন। এসময় তারা দাবী সমন্বলিত স্মারক লিপি প্রদান করে ব্যবসায়ী নেতৃবৃন্দ ২৪ ঘন্টার মধ্যে উল্লেখিত দাবিসমূহ বাস্তবায়নের দাবি জানান। অন্যথায় হরতালসহ লাগাতার নানা কর্মসূচী পালন করবে বলে আল্টিমেটাম দেন। পুলিশ সুপার তাদের বক্তব্য শোনেন এবং তা তদন্ত পূর্বক বাস্তবায়নের আশ্বাস দেন। এসময় পুলিশ সুপার নিহত হাসান আলীর পুত্র হেদায়েতুল ইসলাম শাফিনের লেখাপড়ার দায়িত্ব নেয়ার ঘোষণা দেন।

 

চেম্বার সভাপতি শহিদুল ইসলাম শান্তর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজনীতিক আমিনুল ইসলাম গোলাপ, বীর মুক্তিযোদ্ধা শাহ শরিফুল ইসলাম বাবলু, বীর মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম রাজা, মিহির ঘোষ, গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, মনজুর আলম মিঠু, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, গোলাম রব্বানী, জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, গাইবান্ধা চেম্বারের সহ-সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু, ওষুধ ব্যবসায়ী সমিতির জেলা সভাপতি আব্দুর রশিদ সরকার, শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি রেজাউন্নবী রাজু, গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক দেবাশিষ দাশ দিপু, জেলা ব্যবসায়ী সমন্বয় সমিতির সভাপতি ইকবাল আহমেদ, মাইক ব্যবসায়ী সমিতির জেলা সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, পাদুকা ব্যবসায়ী সমিতির জেলা সভাপতি আলিম মিয়া, জেলা দোকান শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক চঞ্চল সাহা, সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলাম চৌধুরী শাহীন প্রমুখ।

বক্তারা, হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত, দাদন ব্যবসায়ী আ’লীগ নেতা মাসুদ রানার দৃষ্টান্তমূলক শাস্তি এবং ২৪ ঘন্টার মধ্যে সদর থানার ওসি মাহফুজুর রহমানকে গ্রেফতার, ঘটনার সাথে জড়িত অন্যান্য পুলিশ কর্মকর্তাদের শাস্তি এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। দাবি আদায় না হলে জেলায় সর্বাত্মক হরতালের হুশিয়ারী দেন বক্তারা।এদিকে হাসান আলী নিহতের ঘটনার মামলায় দুই পুলিশ সদস্যের গাফিলতির অভিযোগ এনে তিনজনকে আসামি করা হয়েছে। এ মামলায় গ্রেফতার আওয়ামী লীগ নেতাকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।উল্লেখ্য,সুদের টাকা না দেওয়া ৫ মার্চ হতে ব্যবসায়ি হাসান কে আটকিয়ে রেখে নির্যাতন হত্যার অভিযোগে গাইবান্ধা জেলা শহরের খানকা শরীফ সংলগ্ন নারায়নপুর এলাকার বাসিন্দা গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর স¤পাদক কুখ্যাত দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাড়ী থেকে গত ১০ এপিল শনিবার সকালে হাসান আলী (৪৫) নামে এক ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পাদুকা ব্যবসায়ী এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার সাবেক মালিক নিহত হাসান আলী শহরের থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

রবিবা-তে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত

মিরসরাই আশ্রয়ন প্রকল্প ২ সমস্যায় জর্জরিত জীবন

হোসেনপুরে নিপুণ কারিগর বাবুই পাখি বিলুপ্তির পথে।

চুনারুঘাটে আটটি ইউনিয়নে বতর্মান চেয়ারম্যান নৌকার মাঝি বাকি দুইটি নতুন মাঝি

মেহেরপুরে দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ

পিরোজপুরে তিন লাখ গলদা চিংড়িপোনা উদ্ধার আটক-৭

মদনে পৈত্রিক জমিতে ধান রোপনে বাঁধা

কুড়িগ্রামে ভাগ্নের আঘাতে মামার মৃত্যু

সাতক্ষীরাসহ সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভিডিও কনফারেন্সিং দ্বিতীয় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন

লক্ষ্মীপুরে ভাইয়ের হাতে ভাই খুন,ঘাতক ভাই আটক

Design and Developed by BY AKATONMOY HOST BD