শুক্রবার , ১৮ ফেব্রুয়ারি ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আন্তর্জাতিক বাজারে দাম না কমলে আমাদের পক্ষে দাম কমানো সম্ভব নয় – বানিজ্যমন্ত্রী

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
ফেব্রুয়ারি ১৮, ২০২২ ৭:২৭ অপরাহ্ণ

রংপুর প্রতিনিধিঃ আন্তর্জাতিক বাজারে দাম না কমলে তেল, চিনি-ডালের দাম কমানো আমাদের পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছেন বানিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনসি এমপি। তিনি আরো বলেন, ২ মাস আগেও যেখানে ১ টন তেলের দাম ৬০০ ডলার ছিলো বর্তমানে তা ১৩০০ ডলার হয়েছে। এদিকে দেশে আমদানীর সাথে যুক্ত কনটেইনার এর ভাড়া বেড়েছে ফলে দাম কমানো আরো অসম্ভব হয়ে উঠছে। আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) দুপুরে রংপুর সার্কিট হাউজে ক্যান্সার হাসপাতাল প্রকল্প নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে উত্তরে তিনি এসব কথা বলেন।
এসময় বানিজ্যমন্ত্রী বলেন, প্রতিদিন টিসিবি’র ৪০০ ট্রাকের মাধ্যমে একেবারে গ্রাম পর্যায়ে তেল, ডাল-চিনি দেয়া হচ্ছে। সামনে রমজান মাসে ১ কোটি কার্ডের মাধ্যমে ২ বার টিসিবি’র মাধ্যমে তেল, ডাল-চিনি, খেজুর এবং খাদ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ১ কোটি মানুষের মাঝে ৩০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। আলু রপ্তানি করা হচ্ছে, আরো প্রক্রিয়া চলছে রপ্তানির বাজার বৃদ্ধিতে। পেয়াজের দাম বাড়ার তেমন সম্ভাবনা নেই। যারা অসৎ পথে দ্রব্যমুল্যের দাম বাড়াতে জড়িত থাকবে তাদের তাৎক্ষনিভাবে আইনের আওতায় নেয়ার নির্দেশনা রয়েছে। মাঠে ভোক্তা অধিকার কাজ করছে, জেলা পর্যায়ে মনিটরিং করা হচ্ছে। সরকার এ বিষয়ে যথেষ্ট শক্ত অবস্থানে।
রংপুরে বেসরকারীভাবে হচ্ছে ক্যান্সার হাসপাতালঃ সকল ধরণের আধুনিক সুযোগ সুবিধা নিয়ে বেসরকারীভাবে প্রতিষ্ঠা হচ্ছে ক্যান্সার হাসপাতাল। এটি রংপুর নগরীর মাহিগঞ্জ থানাধীন রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক সংলগ্ন অপু মুন্সি কোল্ড স্টোরেজের পাশে। প্রায় ২ একর জমির উপর এই হাসপাতালটি হচ্ছে। শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) রংপুর সার্কিট হাউজে ক্যান্সার হাসপাতাল প্রকল্প নিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান বাণিজ্যমন্ত্রী ও রোটারিয়ান টিপু মুনশি এমপি।
রংপুরে বিশেষ করে নারী ও শিশুদের জন্য প্রক্রিয়াধিন ৫তলা বিশিষ্ট ক্যান্সার হাসপাতালটি পরিচালনা করবেন রোটারি ক্লাব অফ উত্তরা ও অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি ক্রাইম আবু মারুফ হোসেন। সভাপতিত্ব করেন রোটারি ক্লাব অফ উত্তরা’র প্রেসিডেন্ট রোটারিয়ান জুলহাস আলম।

সর্বশেষ - ঢাকা বিভাগ

আপনার জন্য নির্বাচিত
Design and Developed by BY AKATONMOY HOST BD