মঙ্গলবার , ১৩ এপ্রিল ২০২১ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ডেস্ক রিপোর্ট
  15. ধর্ম

করোনার মধ্যে ২৪ ঘন্টা চলমান থাকবে মোংলা বন্দরের কার্যক্রম।

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৩, ২০২১ ৯:৪৯ অপরাহ্ণ

আমির হামজা আবিদঃ লকডাউনে মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বন্দরের অপারেশনাল কার্যক্রমসহ সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনার প্রাদুর্ভাব বৃদ্ধিতে রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম স্বাভাবিক রাখতে দেশে উৎপাদিত পণ্য ও কাচাঁমাল সরবরাহ ঠিক রাখতে মোংলা বন্দরে ২৪ ঘন্টা স্বাভাবিক কার্যক্রম চলছে।
লকডাউনে এক সপ্তাহে বন্দরে জাহাজ আগমন করে ২১টি, গতবছর সমসাময়িক সময়ে জাহাজ আগমন করেছে  ১৮টি। কাগোর্ হ্যান্ডলিং হয়েছে ২৬০,৫৬৭ মেট্রিক টন, গতবছর সমসাময়িক সময়ে ছিল ২০০০০৩ মেট্রিক টন। কন্টেইনার হ্যান্ডলিং হয়েছে ৩৭৩ টইিইউজ এবং ৭১১৭ মেট্রিক টন। এছাড়াও এসময়ে বন্দর থেকে ২৭২টি গাড়ি ডেলিভারি করা হয়েছে। জাহাজ, কার্গো, গাড়ি ও কন্টেইনার হ্যান্ডলিং এর ক্ষেত্রে সকলসূচক উদ্ধোর্মূখী হওয়ার ফলে বন্দরের আয় স্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে।
মোঃ মোস্তফা কামাল, পরিচালক (ট্রাফিক) বলেন, করোনাকালীন সময়ে লকডাউনের মধ্যে মোংলা বন্দরের যে সকল পণ্য আমদানি-রপ্তানি হয়েছে-ডাল, ছোলা, ম্যাগনেসিয়াম সালফেট, কয়লা, হোয়াইট ক্লিংকার, পাথর, গ্যাস, কিচেন সিংক, ডাটা কেবল, ফেব্রিক্সস, এলইডি লাইট, ক্যালসিয়াম কাবোর্নেট,অ্যালুমিনিয়াম সীট, এমএসি স্টীল, লেনটাইলস, মেশিনারিজ, চাল ও গাড়ি। বন্দর চেয়ারম্যান রয়িার এডমরিাল মোহাম্মদ মুসা বলেন- ইতোমধ্যে মোংলা বন্দরের সকল কর্মকতার্-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে অফিস করার নির্দেশ প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে সর্তকতা হিসেবে মোংলা বন্দর নানামুখী পদক্ষেপ গ্রহণ করে, স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীর প্রবেশ (সীমিত আকারে),অফিসে প্রবেশের ক্ষেত্রে তাপমাত্রা পরীক্ষা, বন্দরের অফিস সমূহে এবং বন্দর এলাকায় “করোনার” সতর্ককরন মূলক বিভিন্ন ধরনের ব্যানার স্থাপন, বন্দরের মসজিদ সমূহে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় ইত্যাদি।
এছাড়াও লকডাউনের মধ্যে বন্দর কার্যক্রম সচল রাখতে মোংলা বন্দর কাস্টমস কতর্ৃপক্ষ, ব্যাংক, শিপিং এজেন্ট, সিএনএফ এজেন্ট, স্টিভের্ডস ও অন্যান্য বন্দর ব্যবহারকারীর সমন্বয়ে কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমরা যেহেতু বন্দরে সকল স্টেক হোল্ডারদের সমন্বয়ে কাজ করছি ফলে করোনার মধ্যে মোংলা বন্দরে কার্যক্রম ২৪ ঘন্টা চলমান থাকবে ইনশাল্লাহ্।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

লকডাউন শুধু মহাসড়কে,হাটবাজার চলছে,বাড়ছে জনসমাগম

কুড়িগ্রামে বিএসএফ এর ধাওয়ায় নদীতে ডুবে নিহত ভাই-বোনের মরদেহ ফেরৎ পেল পরিবার

রায়পুর কাল বৈশাখী ঝড়ে গাছের নিচে চাপা পড়ে মারা গেলেন রুহুল আমিন

অভয়নগরে কম্পিউটার লিটল জুয়েলস স্কুলের এস এস সি-১৮ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

মৌলভীবাজার শহরের বরহাট এলাকায় রাস্তার পাশে ড্রেন থেক নবজাতক শিশুর লাশ উদ্ধার

গুরুদাসপুরে নদী দখল করে ব্যাংক কর্মকর্তার পাকা বাড়ি নির্মান

লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

মহাদেবপুরে সমবায় সমিতির আড়ালে নকল সিগারেট বাণিজ্য

নারী মুক্তি সংস্থার প্রতারনার শিকার শতশত অসহায় গরীব পরিবার আত্মসাৎ ১৮ লক্ষ টাকা, বিপাকে ২ নারী মাঠকর্মী

ভুয়া পুলিশ সেজে ছিনতাইয়ের ঘটনায় জড়িত এবং মোটরসাইকেল ও একটি খেলনা পিস্তল সহ গ্রেফতার ২

Design and Developed by BY AKATONMOY HOST BD