বুধবার , ১৪ এপ্রিল ২০২১ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ডেস্ক রিপোর্ট
  15. ধর্ম

এবার বাংলাদেশেই পালিয়ে গিয়ে বিয়ে করলেন আপন ভাই-বোন!

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৪, ২০২১ ১:৩২ পূর্বাহ্ণ

শ্যামলী আক্তারঃ ঘটনাটি জয়পুরহাট জে’লার ক্ষেতলাল উপজে’লায় আর যবনিকা ঘটেছে বগুড়ার শি’বগঞ্জ উপজে’লার কিচক ইউনিয়নের হরিপুর গ্রামের একই বাবার ঔরসজাত সন্তান দু‘ভাই-বোন বিয়ে করেছেন। বিয়ের আগে অ’নৈতিক মে’লামে’শা’র পরও ক্ষান্ত হননি একই পরিবারের ঔরসজাত দুই সন্তান।

দু‘ভাই-বো’নের (অবশ্য সৎ) বি’য়ের ঘট’না নিয়ে দেশ জু’ড়ে চা’ঞ্চ’ল্য তৈ’রী হয়েছে। স্থানী’য়’দের থেকে জা’নতে পারি, ক্ষেতলা’ল উপজে’লার তা’রাকুল গ্রামে বসবাসকারি আব্দুর রশিদের ঔরসজাত সন্তান প্রথম স্ত্রী’র ছে’লে সিজু (৩৫) পেশায় ট্রাক ড্রাইভা’র এবং দ্বিতীয় স্ত্রী’র মেয়ে রাজিয়া সুলতানা (২৬), দু‘ভাই-বোনের পালিয়ে গিয়ে বিয়ে করে ফেলে।ভাই-বোনের বিয়ে ঘটনা সারা দেশে ভাই’রাল হওয়ার পর তাদের বি’রুদ্ধে বিচারের দাবি উঠে।আর যাতে কোন লোক এই ধরনের কাজ করার সা’হস না পায় তার জন্য ক’ঠোর শা’স্তি’র ব্যবস্থা করতে হবে।

দেশের র্শীর্ষ’স্থা’নীয় আ’লেম-ওলামা’রা বলেন এই বিয়ে কোন ভা’বে বৈ’ধ নয়। স্থানীয়রা এই প্রতি’বেদক’কে জানান, আব্দুর রশিদ প্র’থম স্ত্রী’কে নিয়ে বগু’ড়া জে’লার শি’বগঞ্জ উপজে’লার কিচক ইউনি’য়নের হরিপুর গ্রা’মে বস’বাস করার সময় ছে’লে সিজু জন্ম নেয়।প্র’থম স্ত্রী’র সাথে বি’চ্ছেদ হওয়ার পর, আব্দুর রশিদ জ’য়পুর’হাটের ক্ষে’ত’লাল উপজে’লার তারা’কুল গ্রামের মৃ’ত আব্দুল মজিদের মেয়ে মা’হমুদা খাতুনকে দ্বিতীয় স্ত্রী’ হিসেবে বিয়ে করে সংসার শুরু করেন। সেই সংসারে জন্ম নেয় মেয়ে রাজিয়া সুলতানা। বাবা তাদের উপযু’ক্ত বয়েসে দুজনকেই বিয়ে দেয়, বর্তমানে তাদের সংসারে ছে’লে- মে’য়ে রয়েছে। দুই ভাই- বোন গো’পনে পরকী’য়ায় জড়িয়ে পড়েন।

বাবা আব্দুর রশিদ বলেন, নিজের জন্ম দেয়া সন্তানরা এমন কর্মকা’ণ্ডে জড়িয়ে পড়বে তা কোনো বাবা-মা স’হ্য করতে পারবে না। এমন ঘটনা জানার পর থেকেই আমি আর বাইরে বের হতে পারছি না। আব্দুর রশিদ আরো জানান, এ ঘটনার পর তিনি ছে’লে-মেয়ে দু‘জনকেই আইনগত ত্যাজ্য করেছেন।রাজিয়ার আগের স্বামী জয়পুরহাট পৌর শহরের বিশ্বা’সপাড়া এলাকার বাসিন্দা ও জয়পুরহাট পৌরসভা’র অফিস সহায়ক মজনু হোসেন জানান, ২০০৬ সালে রাজিয়ার সঙ্গে আমা’র পারিবারিকভাবে বিয়ে হয়।

বর্তমানে আমাদের নয় (৯) বছরের রিয়াদ হাসান ও সাত (৭) বছরের রাকিবুল হাসান নামে দুইটি ছে’লে সন্তান আছে। আমি ছয় মাস আগে জানতে পারি আমা’র শ্বশুরের আগের স্ত্রী’র মেজ ছে’লে সিজুর সঙ্গে রাজিয়ার প্রে’মের স’ম্পর্ক রয়েছে।সবচেয়ে লজ্জার বিষয় হলো গত ১৪ অক্টোবর দুই ভাই-বোন পা’লিয়ে গিয়ে বিয়ে করেছে। শি’বগঞ্জ উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) মোঃ আলমগীর কবির বলেন, এমন ঘটনা কখনো শুনিনি।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুর পার্বতীপুরে ট্রেন ও ডাম্প ট্রাক সংঘর্ষ।

বাঞ্ছারামপুরে ৩২বছরেও উৎপাদনের মুখ দেখেনি তাতঁ বোর্ডের ফ্যাসিলিটিজ সেন্টার

বরিশালে সারে ৫০০ পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক।

রোয়াছড়িতে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ১৪ গৃহহীন পরিবার

দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় ইউপি চেয়ারম্যান আবু সায়িদসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা

কবি সরোজ দেবের উপর হামলার প্রতিবাদে রংপুরে কবি লেখক সমাজের মানববন্ধন

চৌদ্দগ্রামে রেষ্টুরেন্টে হামলা, যুব অধিকার পরিষদের ৫ সদস্য গ্রেফতার 

সমাজে অপরাধ সংঘটিত হওয়ার আগেই তা আমাদের নজরে আনুন।বরিশালে( পুলিশ কমিশনার)

কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশে এমপি বাবুর উপর পরিকল্পিত হামলার  চেষ্টার তদন্ত কমিটি এখন কয়রায়।

বোয়ালমারীতে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত 

Design and Developed by BY AKATONMOY HOST BD