বৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সরকার ডাকাতে পরিণত হয়েছে – মির্জা ফখরুল

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
মার্চ ৩১, ২০২২ ৭:০৫ অপরাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : যে দেশে জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রীর নামে টিসিবির কার্ড হয়, সে দেশে গরিবদের উপহাস করা হচ্ছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোল মডেলের এ দেশে এই সরকার জনগনের সাথে ডাকাতি করছে। চলমান টিসিবির কার্ড বিতরণ নিয়ে দলীয়করণ এবং অরাজকতা এখন জনগণের কাছে পরিষ্কার। এই সরকার এখন সব ক্ষেত্রেই ডাকাতি করতে ব্যাস্ত। এজন্যই শেখ মুজিব বলেছিল, আমি পেলাম চোরের খনি, সবার কম্বল আছে আমার কম্বল নেই।
বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।আওয়ামী লীগ সরকার ভোট ডাকাত উল্লেখ করে তিনি বলেন, তাদের আমলে কোনো দিনই দেশে সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। হাসিনার আমলে নির্বাচন হলে আমরা ভোটকেন্দ্রেই যেতে পারবো না। তত্বাবধায়ক সরকারের আওতায় ভোট হতে হবে। এই সরকার সমস্ত নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। আমরা নির্বাচন চাই। কিন্তু নিরপেক্ষ সরকারের অধীনে। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে রয়েছে। বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীর নামে হাজারো হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। শুধু ঠাকুরগাঁও সদর উপজেলাতেই সাড়ে ৭ হাজার রাজনৈতিক মামলা দিয়েছে এ সরকার।
এর আগে বিএনপির সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি ৩৫০ আসনের মধ্যে ৩০০ আসনেই জয়লাভ করবে। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সময় দেশে ছিল না। ২১ বছর রাস্তায় রাস্তায় ঘুরেছে আওয়ামী লীগ। পরে হাত-পা ধরে ক্ষমতায় এসেছ। যতবার বাংলাদেশের মানুষ বিপদে পড়েছে, ততবার বিএনপিকে পাশে পেয়েছে।
আন্দোলনের কোনো বিকল্প নেই, আন্দোলন করে অবাধ নিরপেক্ষ নির্বাচন ২৩ সালে আদায় করে নেব উল্লেখ করে রমিন ফারহানা আরো বলেন, বিএনপি গণমানুষের দল, সাধারণ মানুষের দল। বিগত সময়ে দলীয় এবং বিরোধীমত পোষণকারীদের বিরুদ্ধে যত ধরনের হামলা, নির্যাতন, পুলিশি হয়রানি ও মিথ্যা মামলা দায়ের করা হয়েছে সময়মতো এর প্রত্যেকটির জবাব নেওয়া হবে। গুম এবং খুনের সাথে অভিযুক্ত সরকারি এজেন্সির প্রত্যেক কর্মকর্তাদেরও জবাবদিহিতার আওতায় আনা হবে বলে তিনি হুঁশিয়ারী দেন। আন্দোলনের মাধ্যমে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলেও জানান তিনি।
এ সময় ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি রোকনউদ্দিন ভূইয়ার সভাপত্বিতে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুল ইসলাম, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারন সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির নেতাকর্মীরা।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

ঝিনাইগাতীতে পাল্টে গেছে ভূমি সেবা,এনালগের বদলে এখন মিলছে ডিজিটাল সেবা।

মেহেরপুরে লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার

শাহজাদপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র্র করে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ, আহত ২

ধামইরহাটে বাংলাদেশ আ’মীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন 

মেহেরপুরে প্রেমিকাকে বেড়াতে নিয়ে গিয়ে গণধর্ষণ গ্রেফতার ২

ডিমলা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলামকে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন 

পটুয়াখালী মেডিকেল কলেজের প্রথমবর্ষ এম বি এস ক্লাস শুভ উদ্বোধন করেন মাননীয় স্বাস্থ্য মন্ত্রী

ডিবির অভিযানে ১০ বোতল ফেন্সিডিলসহ আটক ১

টাঙ্গাইলে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে বাস, আহত ২৫

বদরগঞ্জে মশা তারানো ভুতিতে পুড়লো কৃষকের ঘর

Design and Developed by BY AKATONMOY HOST BD