বৃহস্পতিবার , ১৯ মে ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা চরম দূর্ভোগে ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
মে ১৯, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ

রাজিবপুর সংবাদদাতা : বৃষ্টির পানি যেমন মানুষের উপকারে আসে ঠিক তেমনি ও ক্ষতি করে থাকে। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয় কুড়িগ্রাম জেলার রাজিব পুর উপজেলার রাজিব পুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও রাজিব পুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে। সরোজমিনে গিয়ে দেখা যায়, মাঠটি রাস্তা থেকে নিচু হওয়ায় পানি নিষ্কাশনের জন্য কোন ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে চরম দূর্ভোগে পোহাতে হচ্ছে শিক্ষার্থী,শিক্ষক সহ সাধারণ মানুষদেরকে। এতে করে শিক্ষা প্রতিষ্ঠান দুইটির স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যেতে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।
মাঠটিতে জমে থাকা কাদা পানির জন্য শরীর চর্চা ও জাতীয় সঙ্গীত গাইতে পারছে না বলে স্হানীয়রা জানান।ছাত্র/ছাত্রীরা বলেন, আমরা নিয়মিত বিদ্যালয়ে আসা যাওয়ার সময় বৃষ্টির পানি ও কাদার জন্য হাঁটতে পারি না। বিভিন্ন ভাবে আমাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।এ বিষয়ে রাজিবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব আজিম উদ্দিন বলেন , এই বিদ্যালয়ে বৃষ্টির ও বর্ষার পানি জমে থাকার কারণে শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করতে পারছে না। বিষয়টি সমাধানের জন্য  উপজেলা প্রশাসনের কাছে দারস্থ হয়েছি। পাশেই বাজারে ড্রেন আছে সেটার সাথে সংযোগ দিলে আশা করি সমস্যার সমাধান হবে। এছাড়া তিনি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব মোঃ জাকির হোসেনের সু-দৃষ্টি কামনা করেন।
উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ আব্দুর রউফ বলেন, মাঠটি নিচু হওয়ায় সামান্য বৃষ্টি ও বর্ষার পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে রয়েছে। সমস্যা গুলো সমাধানের চেষ্টা করা হবে এবং খুব দ্রুত সময়ের মধ্যে আশা করি সমাধান হবে।

সর্বশেষ - ঢাকা বিভাগ

আপনার জন্য নির্বাচিত
Design and Developed by BY AKATONMOY HOST BD