বৃহস্পতিবার , ১৫ এপ্রিল ২০২১ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. আলোচিত
  5. কবিতা
  6. করোনাভাইরাস আপডেট
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গনমাধ্যম
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. নোয়খালি
  15. প্রবাস

করোনা সংক্রমন রোধে ঘোষিত লকডাউন কঠোরভাবে পালিত হচ্ছে ॥

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৫, ২০২১ ২:০০ পূর্বাহ্ণ

মোয়াজ্জেম হোসেনঃ করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সারা দেশের ন্যায় পটুয়াখালীর কলাপাড়ায় আজ থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। করোনা সংক্রমন নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লক ডাউনের প্রথম দিন  কঠোরভাবে পালিত হচ্ছে । ঘরে থাকুন, মাস্ক পড়ুন, নিরাপদে থেকে নিজে ও পরিবারের অপরজনসহ সবাইকে বাঁচান এসব কথা গুরুত্ব সহকারে নিচ্ছে গ্রামীন জনপদের লোকজন। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কঠোর নজরদারিতে দুরপাল্লার যানবাহনসহ গনপরিবহন বন্ধ থাকলেও রাস্তায় মানুষের সীমিত চলাচল রয়েছে।
বুধবার সকাল থেকেই কলাপাড়ার বিভিন্ন শপিং মল বন্ধ রয়েছে পাশাপাশি বাজার মুখী লোকজনের সংখ্যাও অনেক কম। সকলেই ঘরে থেকে বাড়ীতে খেকে নিরাপদে অবস্থান করছেন। বিভিন্ন গুরুত্বপূর্নস্থানে পুলিশ চেক পোস্ট বসিয়ে বাজারমুখী মানুষ এবং যানবাহনের গতিরোধ করে বাড়ী ফিরে যেতে বাধ্য করছেন। উপযুক্ত কারন দেখাতে না পারলে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হচ্ছে। তবে এখনও বেশিরভাগ কাঁচা বাজারসহ মাছ বাজার উম্মুক্তস্থানে স্থানান্তরিত না করায় এসব বাজারে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে চরমভাবে। এছাড়া কল-কারখানাগুলোতেও সঠিকভাবে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি।
এদিকে সরকারী, বেসরকারীসহ ব্যক্তি পর্যায় থেকে কোন সহয়তা না থাকায় চলমান লকডাউনে বেকার খেটে খাওয়া শ্রমজীবি মানুষ পরিবার নিয়ে রয়েছে নিদারুণ কষ্টে।কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান গনমাধ্যমকে জানান, পুলিশ লকাডাউনে পৌর শহরের বিভিন্ন সড়কে অবস্থান করছে। কুয়াকাটা-কলাপাড়া মহাসড়ক ও বাস  স্টেশনের বিভিন্ন পয়েন্টে পুলিশ টহল অব্যাহত রয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহীদুল হক জানান, ভয়াবহ করোনা বিস্তার রোধে সরকার ঘোষিত লকডাউন সু-নিশ্চিতভাবে পালনের লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে সমন্বয় সভা করা হয়েছে। এছাড়াও আইন-শৃঙ্খলা বাহিনীকে লকডাউন যথাযথভাবে পালনে ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ - রংপুর বিভাগ

আপনার জন্য নির্বাচিত

এনজিওর কিস্তি দিতে না পেরে  প্রতিবন্ধী যুবকের বিষপানে আত্নহত্যা! 

আশুগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা মাছ অবমুক্ত করন ও মতবিনিময় সভা।

নাটোরে স্ত্রীকে কুপিয়ে স্বামীর বিষপানে আত্মহত্যা

দিনাজপুরে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন করলেন জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার।

শাহজাদপুরে ৩৩৩ এ কল অনুয়ায়ী প্রতিদিন বাড়ি বাড়ি খাবার পৌছে দিচ্ছেন শাহাজাদপুর উপজেলা প্রশাসন

দিনাজপুরে ডিবি পুলিশের অভিযানে সিনটা ট্যাবলেটসহ গ্রেফতার ১

লালমনিরহাটের ক্যান্সার আক্রান্ত সেই শামসুলের অবস্থার অবনতি

মেলান্দহ-মাদারগঞ্জ উপজেলা জাতীয়পাটির মতবিনিময় সভা

লক্ষীপুরে রহস্যময় কারনে ২ দিন যাবত গৃহবধূ নিখোঁজ

সেনবাগে গাছ চাপায় ট্রাক্টর চালক নিহত

Design and Developed by BY AKATONMOY HOST BD