বৃহস্পতিবার , ২৩ জুন ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

মুক্তিযোদ্ধা হত্যা মামলায় ৬ জেএমবির মৃত্যুদন্ড

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
জুন ২৩, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ

সদর প্রতিনিধি : দীর্ঘ ৬ বছর পর কুড়িগ্রামে জঙ্গি হামলায় নিহত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার রায় ঘোষনা করেছে আদালত। রায়ে ৬ জেএমবি সদস্যের মৃত্যুদন্ড দিয়েছে বিজ্ঞ আদালত। আজ বৃহস্পতিবার (২৩ জুন) জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ রায় দেন। রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে লিগ্যাল এইড নিয়োজিত অ্যাডভোকেট হুমায়ূন কবীর। মামলার ৭ আসামীর মধ্যে ৫ আসামি রাজীব গান্ধী, রিয়াজুল ইসলাম ওরফে মেহেদী, ফিরোজ হাসান ওরফে মোখলেছ, মাহাবুব হাসান মিলন ও আবু নাছির ওরফে রুবেলকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয়।
এছাড়া আসামি গোলাম রব্বানী পলাতক রয়েছে এবং মামলা চলাকালীন সময়ে আর এক আসামি সাদ্দাম হোসেন আইনশৃঙ্খলা বাহিনীর সাথে ‘বন্দুক যুদ্ধে’ নিহত হওয়ায় মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। ২০১৬ সালের ২২ মার্চ সকাল ৭টার দিকে কুড়িগ্রাম জেলা শহরের গড়ের পাড় এলাকায় প্রাতঃ ভ্রমনে বের হয়েছিলেন মুসলিম থেকে খ্রিষ্টান ধর্মে ধর্মান্তরিত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী। ওত পেতে থাকা জঙ্গিরা এসময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। পরে জঙ্গিরা ভিতিকর অবস্থা তৈরী করতে বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরন ঘটিয়ে পালিয়ে যায়।
এ ঘটনায় ওই দিনই নিহতের ছেলে রাহুল আমিন আজাদ বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলা করেন। একই বছরের ৫ নভেম্বর মামলাগুলোর অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। এরপর ২০১৮ সালের ২১ অক্টোবর আদালতে মামলাগুলোর অভিযোগ গঠন করা হয়। মামলার মোট ৩২ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম আব্রাহাম লিংকন বলেন, এই হত্যা মামলা প্রমাণে রাষ্ট্রপক্ষ, পুলিশ ও প্রসিকিউসন আমরা সমর্থ হয়েছি। এই খুনি চক্র ধর্মের অপব্যাখ্যা করে বিভ্রান্ত হয়ে পরিকল্পিত ভাবে তারা এই রকম একটি নৃশংস খুন করে রাষ্ট্র এবং সরকারকে বিপর্যস্ত করতে চেয়ে ছিল।

সর্বশেষ - ঢাকা বিভাগ

আপনার জন্য নির্বাচিত

ধামইরহাটে গলায় ফাঁস দিয়ে আদিবাসী শিশুর আত্মহত্যা 

রাজনীতি নয় পূর্ব শত্রুতার জের ধরেই এনামুলকে হত্যা করা হয়েছে 

জনগণের নিরাপত্তা ছাড়াই বহুতল ভবনের নির্মান কাজ করছে আদদ্বিন প্রোপার্টিজ

রাজশাহী নজরুল পরিবারের আয়োজনে জাতীয় কবির ১২৩ তম জন্ম বার্ষিকী উদযাপন

ফুলবাড়িতে মাদক বিরোধী অভিযানে আটক-১

রাস্তাঘাটের বেহাল দশা, অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত হয়ে রৌমারীর নদীপারের লোকজনের করুনার্তি

ধর্মপাশায় বিট পুলিশিং সভা

নৌকা প্রতীকের পক্ষে সারাজীবন নির্বাচন করছি,এবারও করবো”,এ্যাডভোকেট বিদ্যুৎ কান্তি বাড়ৈ

কুমারখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

শাহজাদপুরে হেরোইনসহ স্বামী স্ত্রী গ্রেফতার

Design and Developed by BY AKATONMOY HOST BD