বৃহস্পতিবার , ২৩ জুন ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইন্দুরকানীতে এাণের ঘরে এসি

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
জুন ২৩, ২০২২ ৭:১৪ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি : পিরোজপুর জেলা ইন্দুরকানী উপজেলায় আর্থিকভাবে অসচ্ছল ও হতদরিদ্র পরিবারগুলোর মাথা গোঁজার ঠাঁই হিসেবে সারাদেশে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। দরিদ্র হিসেবে গৃহহীনের কোটায় ঘর পাওয়া এক ব্যক্তির সেই ঘরে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র এবং আকাশ ডিটিএইচ লাগানোর পর এলাকায় রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীদের মনে প্রশ্ন- যদি উনি দরিদ্রই হন, তাহলে কীভাবে তার ঘরে এসি এবং আকাশ ডিটিএস ব্যবহার হয়? পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার বালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খোঁজ নিয়ে জানা গেছে, ইন্দুরকানী উপজেলায় হাতে গোনা কিছু সরকারি অফিস, মসজিদ এবং বাসাবাড়িতে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র ব্যবহার হয়।

এ ছাড়া এলাকার অন্যান্য বাসা-বাড়িতে বা বহুতল ভবনে সচরাচর এসির ব্যবহার চোখে পড়ে না। অথচ সরকারের দেওয়া আশ্রায়ণের ঘরে ব্যবহার হচ্ছে এসি! যিনি ওই ঘরের মালিক তিনি জাতীয় পার্টির (জেপি) সহযোগী সংগঠন জাতীয় ছাত্রসমাজ পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার ৩নং বালিপাড়া ইউনিয়ন শাখার আহ্বায়ক মো. ইকবাল সেপাই। একটি রাজনৈতিক সংগঠনের নেতা হওয়ার সুবাধে দলীয় সুপারিশে তিনি এ ঘরটি পেয়েছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। বর্তমানে তিনি  ড্রেজিং ব্যবসার সঙ্গে জড়িত। মাসে ৫০ থেকে এক লাখ টাকার মতো তার আয়। চলেন প্রায় ২ লাখ টাকা মূল্যের পালসার মোটরসাইকেলে। চলাফেরা কিংবা বেশভুষা দেখে বোঝার উপায়ই নেই যে তিনি দরিদ্র মানুষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভূমিহীন ও গৃহহীনদের জন্য এ উপজেলায় ৫৪৪টি গৃহ নির্মাণের উদ্যোগ নেয় সরকার। এর মধ্যে কিছু ঘর নির্মাণাধীন অবস্থায় থাকলেও বাকি ঘরগুলোর নির্মাণকাজ সম্পন্ন হয়। এগুলো তালিকাভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। তবে এ উপজেলায় জাতীয় পার্টির (জেপি) দলীয় সুপারিশে বেশ কিছু ঘর হস্তান্তর করা হয়েছে। যার অধিকাংশই জেপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নামে বরাদ্দ নিয়েছেন অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে নিজ নামে আশ্রায়ণের ঘর পাওয়া মো. ইকবাল সেপাইর কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান, সরকারিভাবে আমি এই ঘরটি পেয়েছি। আমি গরম সহ্য করতে পারি না। তাই ঘরে এসি লাগিয়েছি। এতে দোষের কী হলো! উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম বলেন, গৃহহীনদের তালিকায় বালিপাড়া গ্রামে ইকবাল সেপাইর নামে একটি ঘর হস্তান্তর করা হয়েছে। তিনি নিজ উদ্যোগে ঘরে এসি ও আকাশ টিভি লাগিয়েছেন বলে লোকমুখে শুনেছি।

সর্বশেষ - ঢাকা বিভাগ

আপনার জন্য নির্বাচিত

মৌলভীবাজার সদর থানাধীন শেরপুর পুলিশ ফাঁড়ির অভিযানে ৬ মাসের সাজা পরোয়ানাভূক্ত আসামী গ্রেফতার

আ.লীগের সাবেক সভাপতি অধ্যাপক মোঃহানিফের ইন্তেকাল

দিনাজপুরের বিরামপুরে ইভটিজিংয়ের দায়ে যুবক কারাগারে

জামালগঞ্জে ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা

রোহিঙ্গা ক্যাম্পে টিকাদান শুরু আগামীকাল

মানিকগঞ্জের সিংগাইরে তুচ্ছ ঘটনার জের ধরে যুবক খুন

রাঙ্গুনিয়া চন্দ্রঘোনায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নাতে মোস্তফা মাহফিল অনুষ্ঠিত_

স্বেচ্ছাসেবক লীগে নেতা নিজামুল ইসলাম খান হত্যা মামলার একমাত্র আসামীকে হ্যাপি  গ্রেপ্তার

অভয়নগরে অবৈধ (প্রাঃ) হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করল সিভিল সার্জন যশোর

মুজিববর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রচনা প্রতিযোগিতায় দেশের শীর্ষ ৫০ এ মাদারীপুরের শিক্ষার্থী মাহমুদা আক্তার

Design and Developed by BY AKATONMOY HOST BD