শনিবার , ২৩ জুলাই ২০২২ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

চলতি অর্থ বছরে বাগেরহাটে ১ লক্ষ ২৭ হাজার ৬৪৭ মেট্রিকটন মাছ উৎপাদন 

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
জুলাই ২৩, ২০২২ ৫:১৭ অপরাহ্ণ

বাগেরহাট জেলা প্রতিনিধি: বাগেরহাটে দিন দিন মাছের উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। স্থানীয় চাহিদা মিটিয়ে এখন বাগেরহাটের মাছ যাচ্ছে সারা দেশে। চলতি অর্থ বছরে বাগেরহাটে ১ লক্ষ ২৭ হাজার ৬৪৭ মেট্রিকটন মাছ উৎপাদন হয়েছে। এর মধ্যে ৩৭ হাজার ৮৩৯ মেট্রিকটন চিংড়ি এবং ৮৯ হাজার ৮৩৯ মেট্রিক টন সাদা মাছ রয়েছে। উৎপাদনের দিক দিয়ে দেশের ৩২শতাংশ চিংড়ি উৎপাদন হয় বাগেরহাটে।
এই উৎপাদনের পরিমান আরও বৃদ্ধি করতে নানা উদ্যোগ নিয়েছে জেলা মৎস্য বিভাগ। জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে শনিবার (২৩ জুলাই) বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
বাগেরহাট জেলা মৎস্য বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, বাগেরহাট চিংড়ি গবেষনা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ হারুন অর রশীদ, জেলা মৎস্য কর্মকর্তা এএসএম রাসেল, বাগেরহাট সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদাউস আনছারি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি প্রমুখ। এই সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন গনমাধ্যমের প্রতিনিধি গণ উপস্থিত ছিলেন।সংবাদ সম্মেলনে জেলায় চিংড়ি ও সাদা মাছ চাষের সম্ভাবনা, চ্যালেঞ্জ, সুপারিশ ও মৎস্য অধিদপ্তরের নেওয়া বিভিন্ন উদ্যোগের বিষয়ে  আলোচনা করা হয়েছে।এছাড়া জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে বাগেরহাটের কর্মসূচির বিস্তারিত উল্লেখ করেন মৎস্য বিভাগ।
কর্মসূচির মধ্যে শনিবার (৩২ জুলাই) থেকে শুক্রবার (২৯ জুলাই) পর্যন্ত সাতদিন ভ্যাপি মাইকিং ও লিফলেট বিতরণ, রবিবার (২৪ জুলাই) সকালে র‌্যালী, মাছের পোনা অবমুক্ত করণ ও মৎস্য সেক্টরে সরকারের সাফল্য বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন, সোমবার (২৫ জুলাই) মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, মঙ্গলবার (২৬ জুলাই) অবৈধ জাল ও নেটপাটার বিরুদ্ধে অভিযান, বুধবার (২৭ জুলাই) মাছচাষীদের সেবা প্রদান, মাটি ও পানি পরীক্ষা, বৃহস্পতিবার (২৮ জুলাই) সুফলভোগীদের প্রশিক্ষন ও উপকরণ বিতরণ, সর্বশেষ দিন শুক্রবার (২৯ জুলাই) মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান হওয়ার কথা বলা হয়।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

ট্রেন চালকদের কর্মবিরতি, ভোগান্তিতে ট্রেনের যাত্রীরা

ধর্মপাশায় বিট পুলিশিং সভা

ইভটিজিং এর প্রতিবাদ করায় নবীনগরে বখাটের ছুরিকাঘাতে তরুনের মৃত্যু

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ অনুষ্টান বিশ্বনাথে পালন

নেতৃত্বের প্রতি আস্থা রেখে প্রার্থীতা প্রত্যাহার করলেন ছগির!

বাস -মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত

বিটিভি ভবন এলাকায় নাশকতা ও বাসে অগ্নিসংযোগের নির্দেশদাতা মনিরসহ ৪ জন গ্রেফতার

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে বিশ্বনাথে মতবিনিময় সভা

রাজারহাট মডেল প্রেসক্লাবে দুঃস্থদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ।

রামগঞ্জে মসজিদের জায়গা আত্নসাৎ এর অভিযোগ

Design and Developed by BY AKATONMOY HOST BD