বৃহস্পতিবার , ১৫ এপ্রিল ২০২১ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ধামইরহাটে সড়কের জায়গায় অবৈধ স্থাপনার অভিযোগ 

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৫, ২০২১ ২:০৮ পূর্বাহ্ণ

মাসুদ সরকারঃ  নওগাঁর ধামইরহাটে দিনের পর দিন সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে অবৈধ  ভাবে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। অসাধু চক্রের এসব সরকারি জায়গা দখল করার ফলে থাকছেনা পানি নিষ্কাশনের ব্যবস্থ।ফলে আকাশের সামান্য বৃষ্টিতে নামলেই রাস্তায় হাটু পানি জমে গিয়ে ভোগান্তির শিকার হতে হয় জনসাধারণদের। (সওজ) জায়গা দখল করে এভাবে অবৈধ স্থাপনা তৈরীর করা হলেও নেয়া হয়নি কোন পদক্ষেপ। এ নিয়ে এলাকাবাসীদের মধ্যে দেখা গেছে এক প্রকার চাপা ক্ষোভ ।

জানা গেছে, সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করার সর্বশেষ ঘটনা ঘটেছে উপজেলার ধামইরহাট-নওগাঁ আঞ্চলিত মহাসড়কের ফতেপুর বাজারে। একটি মহল ফতেপুর বাজারে সড়কের জায়গা দখল করে টিন সেডের ঘর নির্মাণ কাজ দীর্ঘদিন ধরে করছে। কতিপয় ব্যক্তি সড়ক বিভাগের জায়গা ভরাট করে সেখানে গড়ে তুলেছেন টিনশেডর অবৈধ স্থাপনা। প্রতিটি ঘরের জন্য জামানত হিসেবে দোকান বরাদ্ধ দেয়ার কথা বলে মোটা অংকের টাকা নিয়ে এসব ঘর তৈরীর করছে।

সরেজমিনে দেখা গেছে, ফতেপুর বাজার এলাকার রাস্তার পূর্ব পার্শে ১০ মিটার এবং রাস্তার পশ্চিম পার্শে ৩০ মিটার পর্যন্ত সরকারি যায়গার দখল করে স্থাপনা তৈরী করেছে ওই এলাকার মৃত আব্দুল কুদ্দুস মন্ডলের ছেলে মোফাজ্জল হোসেন, মৃত খিদির শাহ এর ছেলে নাজমুল হক এবং মাসুদ নামের কতিপয় ভুমি দস্যুরা। ঢেউটিন দিয়ে ঘর নির্মাণ করে ওই সব ঘর অন্যের নিকট ভাড়া দিয়েছেন। প্রতি মাসে দোকানীদের নিকট হতে বড় মাপের টাকা ভাড়া তোলেন অবৈধ ভাবে ওসব ঘর নির্মান কারিরা। এ ব্যপারে অভিযুক্ত ব্যক্তি মো. মাসুদ জানান, আমার জোতভুক্ত জমিতে আমি ঘর নির্মাণ করেছি কিছুটা সওজের যায়গা পেয়েছে কোন বাঁধা আসলে যায়গা ছেড়ে দিব বলে স্বীকার করেন তিনি।এলাকাবাসী অভিযোগ করে বলেন, সড়কের পাশে খাল মাটি কেটে ভরাট করে  অবৈধ স্থাপনা তৈরী করা হয়েছে ফলে বর্ষা মৌসুমে রাস্তার পানি নিয়ে ভোগান্তিতে পড়তে হয়। দ্রুত এসব থেকে প্রতিকার চান এলাকাবাসী।

 

এ বিষয়ে নওগাঁ জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাজেদুর রহমান জানান, অবৈধ স্থাপনা দখল করে যারা ঘর নির্মাণ করেছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

বৈদ্যুতিক বিবর্তনে বিলুপ্ত গ্রামীণ হ্যাজাক, হারিকেন, কুপি-সবই এখন ইতিহাস

বদলগাছীতে পরীক্ষায় ফেল করায় আত্মহত্যার চেষ্টা।

কুলিয়ারচরে বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটেদের হাতে ভাই খুন

বিজয়নগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে মাদক কারবারি আটক

সিংড়ায় প্রতিবন্ধী মেয়ের লাঠির আঘাতে বাবার করুন মৃত্যু।

নারী ও শিশুরা কতটুকু নিরাপদ ঘরের বাইরে  শীর্ষক সেমিনারঘরের 

বন্যায় পানিবন্দি কুড়িগ্রাম, ধরলার পানি বিপদসীমার ওপরে 

দিনাজপুর বিরামপুরে পুলিশি অভিযানে ৩৫ বোতল ফেনসিডিল ৭০ হাজার টাকাসহ স্বামী-স্ত্রীক আটক।

চৌদ্দগ্রামে ২৬জন গ্রামপুলিশের মাঝে বাইসাইকেল বিতরণ

রাঙ্গাবালীতে সরকারি খাল দখল করে মাছের ঘের ও পুকুর করেছে প্রভাবশালীরা

Design and Developed by BY AKATONMOY HOST BD