বৃহস্পতিবার , ১৫ এপ্রিল ২০২১ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নওগাঁর বদলগাছীতে গ্রাহকদের প্রলোভন দেখিয়ে ই-কমার্স প্রতিষ্ঠানের নামে অর্থ আত্মসাৎ

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৫, ২০২১ ৮:০৪ অপরাহ্ণ

রহমতউল্লাহঃ নওগাঁর বদলগাছীতে গ্রাহকদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্ধলক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে আমার বাজার নামের একটি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এ ঘটনায় আমার বাজার ই-কমার্সের গ্রাহক মতিউর রহমানসহ আরো কয়েকজন বাদী হয়ে মঙ্গলবার(১৩ এপ্রিল) রাতে চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামী করে বদলগাছী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করে।
আসামীরা হলো বদলগাছী থানার ইসলাম আলীর ছেলে আরাফাত হোসেন ওরফে স্বাধীন(২৪), নওগাঁ সদর থানার রজাকপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে হারুন অর রশিদ(২৪), একই গ্রামের আবতাব হোসেনের ছেলে আহসান হাবীব(২৯), ঢাকার নয়াপল্টন থানাধীন সিদ্দিকুর রহমানের ছেলে মাসুদুর রহমান(৫৩) এবং অজ্ঞাতনামা আরো ৪/৫ জন।
এজাহার ও ভূক্তভোগী গ্রাহকদের কাছ থেকে জানা যায়, প্রায় চার মাস আগে বদলগাছী সদরের মাস্টারপাড়ার আজাদ হোসেনের বাড়িতে আমার বাজার ই-কমার্স নামের একটি প্রতিষ্ঠান তাদের কার্যক্রম শুরু করে। তারা গ্রাহকদের কাছে তেল, চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী অনলাইনে সরবরাহ করার নাম করে টাকা নেয়। গ্রাহকভেদে ৩০০ টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা অনলাইনে পণ্য সরবরাহ করার কথা বলে নেয়। এসব গ্রাহক যদি নতুন গ্রাহক সংগ্রহ করতে পারে তবে তারা দৈনিক ১ হাজার টাকা পারিশ্রমিক পাবে বলে প্রলোভন দেখায়। বছর শেষে প্রত্যেকের লাভের হিসেব করে দেশের বাহিরে অথবা কক্সবাজার ভ্রমণ করতে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু এসবের কোনটায় বাস্তবায়ন হয় না।
সদর ইউপির গোরশাহী গ্রামের নবম শ্রেণিরর ছাত্র ভুক্তভোগী গ্রাহক মতিউর রহমান বলেন, পণ্য দেওয়ার নাম করে আমার কাছ থেকে ১৬০০ টাকা নেয়। এবং নতুন গ্রাহক সংগ্রহ করে দিলে প্রতিদিন ১ হাজার টাকা বেতন দিবে বলে জানায়। আমি নতুন গ্রাহক সংগ্রহ করে দিই কিন্তু তিন মাস অতিবাহিত হয়ে গেলেও কোনো পণ্য বা পারিশ্রমিক কোনোটিই পাইনি। তাই বাধ্য হয়ে থানায় মামলা করি। ভুক্তভোগী গ্রাহক ঝর্ণা জানায়, বেশি টাকা ইনভেস্ট করলে বিদেশে ঘুরতে নিয়ে যাবে। তাই আমি ১৯ হাজার টাকা ইনভেস্ট করি। কিন্তু কিসের টাকা, কিসের বিদেশ সফর কিছুই নেই।
এছাড়াও ভুক্তভোগী রিমন, রাতুল, হৃদয়, সাকিব জানায়, তাদের প্রত্যেকের কাছ থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা নিয়েছে। কিন্তু আমরা কিছুই পাইনি। আমার বাজার ই-কমার্স গ্রুপের পরিচালক মাসুদুর রহমান বলেন, যারা প্রতারণা করেছে তারা আমাদের কোনো কর্মকর্তা বা কর্মচারি নয়, তারা গ্রাহক। আমাদের কম্পানির নিয়ম হচ্ছে একজন গ্রাহক অন্য গ্রাহককে পণ্য ক্রয়ে উদ্বুদ্ধ করলে বিক্রয়লব্ধ পণ্যের লাভের একটা অংশ প্রথম গ্রাহক পাবে। কিন্তু তারা টাকা কীভাবে নিয়েছে সেটা আমি জানি না। বদলগাছী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় একটি প্রতারণা মামলা হয়েছে। তিনজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

কুষ্টিয়াতে ২৪ ঘন্টার ব্যাবধানে ৮ জনের মৃত্যু, শনাক্ত ১৪৭

ডাকাতির প্রস্তুতিকালে জয়পুরহাট সদর থানা পুলিশের আকর্ষিক অভিযানে গ্রেফতার ৪ 

লালমনিরহাটে স্ত্রীকে হত্যার অভিযোগে পুলিশ হেফাজতে থাকা স্বামীর মৃত্যু ।

আসামির হামলায় পুলিশ  সদস্য আহত

ধর্মপাশায় দুই ইয়াবা মাদক ব্যবসায়ী কারাগারে

দিনাজপুরে হাবিপ্রবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার, শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ।

হরিণাকুন্ডুতে হারভেস্টারের সঙ্গে মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত একজন

বগুড়ার ধুনটে চৌকিবাড়ি ইউনিয়ন বিএনপির অধিনস্থ ৪,৫,৬ নং ওয়ার্ড কমিটি গঠন

অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ধর্মীয় সংখ্যালঘুরা বাংলাদেশে ভালো আছেন এ.এইচ মাহমুদ আলী এমপি

ঝিনাইদহে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর

Design and Developed by BY AKATONMOY HOST BD