বৃহস্পতিবার , ১৫ এপ্রিল ২০২১ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ধামইরহাটে জমিজমা সংক্রান্ত শত্রুতার জেরে ফসলের হানি

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৫, ২০২১ ১০:২৮ অপরাহ্ণ

মাসুদ সরকারঃ নওগাঁর ধামইরহাটে জমিজমা সংক্রান্ত শত্রুতার জের ধরে ফসলের হানি। প্রতিপক্ষরা রাসায়নিক আগাছা নাষক স্প্রে করে ৫৪ শতাংশ জমির ধান সম্পূর্ণ বিনষ্ট করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকের পক্ষ থেকে । ঘটনাটি ঘটেছে উপজেলার ঘাসিপুর গ্রামে।

 

ঘাসিপুর গ্রামের আশরাফ আলীর ছেলে ছাকোয়াত হোসেনের লিখিত অভিযোগে জানা গেছে, ঘাশিপুর গ্রামের ছমির উদ্দিনের সাথে স্থানীয় প্রতিবেশীর সঙ্গে জমি জমা সংক্রান্ত বিরোধ রয়েছে।তারই জের ধরে গত ১১ এপ্রিল রাত ১১ টার দিকে ছাকোয়াত হোসেনসহ ৪ ভাইয়ের বিবদমান এই জমিতে প্রতিপক্ষ নজরুল ইসলাম ও তার শশুর ছমির উদ্দিন এস এ ৩৩ ও আর এস ১৮৯ নং খতিয়ান ভুক্ত ৪ টি দাগের ৫৪ শতক জমিতে আগাছা নাষক স্প্রে করে সম্পূর্ণ ধান নষ্ট করে দেয়। গভিররাতে উপরোক্ত দাগের জমিতে বিবাদী দ্বয়কে দেখে বাদী ছাকোয়াদ হোসেন বাধা দিলে প্রতিপক্ষ নজরুল ইসলাম গং ছাকোয়াতকে ধাওয়া করে।

 

এতে সাকোয়াদ প্রান ভয়ে পালিয়ে যায়। পরে ১৩ এপ্রিল সকালে জমির ধান নষ্ট হতে দেখে ভুক্তভোগী এবাদত, ছাকোয়াত ও ছামসুলগং হতাশায় ভেঙ্গে পড়েন। ১৫ এপ্রিল বুধবার ঘটনাস্থলে গেলে বাদীরা প্রতিবেদককে জানান, ১৯৭৫ সাল থেকে ক্রয়সূত্রে এই জমি আমরা চাষাবাদ করে আসিতেছি। প্রতিপক্ষরা শত্রুতা করে আমাদের প্রায় ৫০ হাজার টাকার ফসলের ক্ষতি করেছে। ১৩ এপ্রিল রাতে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন ছাকোয়াত হোসেন দিং।

 

অভিযুক্ত নজরুল ইসলাম বলেন, ‘আমার শশুরের সাথে অভিযোগকারীদের বিবাদ রয়েছে, কার জমিতে কে বিষ দিয়ে ধান নষ্ট করেছে তা আমার জানা নেই, আমাকে ফাসানোর জন্য একটি মহল চেষ্টা করছে।’ধামইরহাট থানার ওস আবদুল মমিন জানান, সম্প্রতি জমি জমা সংক্রান্ত অভিযোগগুলো নিয়ে তদন্তে গেলে সঠিক কোন তথ্য ও স্বাক্ষ্য প্রমান সেভাবে পাওয়া যাচ্ছে না, অনেক সময় দেখা যায়, যার জমি তার নামেই অভিযোগ পাওয়া যায়। বাদী ছাকোয়াত হোসেনের অভিযোগটি আমি এখনো দেখিনি, অভিযোগ দেখে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ - ঢাকা বিভাগ

আপনার জন্য নির্বাচিত

বিশ্বনাথে ফিতা কেটে উপজেলা ও পৌর বিএনপির কার্যালয় উদ্বোধন করেন লুনা

সিটি কর্পোরেশনের গাড়ির ধাক্কায় ফের ১জন নিহত।

কালকিনিতে গুচ্ছ গ্রামের এক অসহায় পরিবারের উপর হামলার অভিযোগ॥ আহত-৩

আক্কেলপুরে অ্যাম্পুলসহ তিন যুবক আটক

সিরাজগঞ্জে চৌহালীতেতে কঠোর লকডাউনে আরো একটি বাল্যবিবাহের আয়োজন,বন্ধ করলেন ইউএনওঃ   

২৫ জুন২০২২ইং রবিবার দিনটি ইতিহাসের পাতায় লিপিবদ্ধ থাকবে চিরকাল! তাকিয়ে কালকিনিও ডাসারবাসী

সুজানগরে উদ্বোধন হলো বিভিন্ন উন্নয়নমূলক কাজের

ভাঙনে দিশেহারা নদীর তীরের মানুষ

রাজবাড়ীতে পদ্মার ১৮ কেজি এক কাতল বিক্রি হলো ২৫ হাজার টাকায়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন মুক্তিযোদ্ধাদের শেষ আশ্রয়স্থল- এমপি শাওন

Design and Developed by BY AKATONMOY HOST BD