বৃহস্পতিবার , ১৫ এপ্রিল ২০২১ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ডেস্ক রিপোর্ট
  15. ধর্ম

অস্বচ্ছল মেডিকেল শিক্ষার্থীর পাশে আব্দুর রহমান, বাদাম বিক্রেতা বাবার স্বপ্ন পূরণ

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৫, ২০২১ ১০:৫৬ অপরাহ্ণ

আব্দুল্লাহ আল মামুন রনীঃ চলতি বছর এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ফরিদপুরের বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে বাদাম বিক্রেতার ছেলে ভুপেন্দ্র অধিকারী। কিন্তু অর্থাভাবে তার মেডিকেল কলেজে ভর্তিতে দেখা দিয়েছিল চরম অনিশ্চয়তা। মেডিকেল কলেজে ভর্তি হওয়ার মতো কোনো টাকা-পয়সা নেই তার পরিবারের। এমতাবস্থায় এ বিষয়টি গণমাধ্যম ও ফরিদপুর জেলা ছাত্রলীগ নেতাদের মাধ্যমে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও  ফরিদপুর -১ আসনের সাবেক সাংসদ  আবদুর রহমানের দৃষ্টিগোচর হওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভুপেন্দ্রের মেডিকেলে পড়াশোনার যাবতীয় দায়িত্ব নিয়েছেন।
জানা যায়, ভুপেন্দ্র নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের দিঘির পাড় গ্রামের মতিলাল অধিকারী ও বাসন্তী অধিকারীর সাত সন্তানের মধ্যে পঞ্চম। তিন ভাইয়ের মধ্যে সে সবার ছোট। বড় দুই ভাই রিকশা চালান। ভুপেন্দ্রর বাবা মতিলাল অধিকারী একজন বাদাম বিক্রেতা এবং মা গৃহিণী। এতোদিন তার বাবা বাদাম বিক্রি করে ভূপেন্দ্রর পড়াশোনার খরচ চালিয়েছেন। এখন বয়স হওয়ায় বাদামের ব্যবসা করার সক্ষমতাও তার আর নেই। পরে এ বিষয়টি গণমাধ্যম ও ফরিদপুর জেলা ছাত্রলীগ নেতাদের মাধ্যমে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাংসদ  আবদুর রহমানের নজরে আসে। এরপর তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভুপেন্দ্র ও পরিবারের সাথে কথা বলে তার মেডিকেলে ভর্তির যাবতীয় দায়িত্ব নেন।
এসময় ভিডিও মাধ্যমে আবদুর রহমান ভুপেন্দ্রের বাবা মতিলাল অধিকারীকে বলেন, আপনাদের অনেক কষ্টের বিনিময়ে আপনাদের ছেলে মেডিকেল চান্স পেয়েছে। এজন্য আপনাদের অভিনন্দন এবং শ্রদ্ধা জানাই। আপনারা ভাববেন না, ওর মেডিকেলে পড়াশোনার যাবতীয় দায়িত্ব জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নিলাম। শুধু তাকে নিয়মিত পড়াশোনাটা করতে বলবেন।ভুপেন্দ্রের মা বাসন্তী অধিকারীকে তিনি বলেন, অর্থনৈতিক সমস্যা এটা কোন সমস্যাই না। আমি তার সাথে আছি। সে পড়াশোনা করে আপনাদের স্বপ্ন পূরণ করবে এবং দেশের মানুষের জন্য কাজ করবে এটাই আমি চাই।
ভুপেন্দ্রে অধিকারী এসময় তার পড়াশোনার যাবতীয় দায়িত্ব নেয়ার জন্য আওয়ামী লীগের নেতা আবদুর রহমানের কাছে চিরকৃতজ্ঞতার কথা জানান। তখন আবদুর রহমান বলেন, তুমি কোন কিছু নিয়ে ভাববে না। যখন যা লাগবে তখন তোমার জন্য তা ব্যবস্থা করা হবে। নিয়মিত পড়াশোনা করে মা -বাবার স্বপ্ন পূরণের জন্য তোমাকে এগিয়ে যেতে হবে। এসময় তিনি তার সাথে যোগাযোগের জন্য ভুপেন্দ্রে অধিকারীকে তার ব্যক্তিগত ফোন নাম্বারও দেন।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

টঙ্গীবাড়িতে ১৪ বছরের কিশোরীকে বিয়ে পড়ালেন কাজী

নবজাতককে চারতলা থেকে ছুড়ে ফেললেন মা

খুলনার কয়রায় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা ও প্রধানমন্ত্রীর, শুভেচ্ছা উপহার বিতরণ অনুষ্ঠিত

অভয়নগরে বোমা তৈরির সময় বিস্ফোরণে যুবক আহত :

তাড়াশে উপজেলা আওয়ামী লীগের উদ্দোগে শেখ ফজিলাতুন্নেছার জন্মদিন পালিত 

শ্রীনগরে শিশুদের জ্বর-সর্দির প্রকোপ বাড়ছে

রাঙ্গুনিয়া মোবাইল কোর্ট অভিযানে দুই প্রতিষ্ঠানে জরিমানা

সাতক্ষীরায় দু’টি পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১০

চিরিরবন্দরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু

শিবগঞ্জে নিখোঁজের ২২ দিন পর পান ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার

Design and Developed by BY AKATONMOY HOST BD