শুক্রবার , ১৬ এপ্রিল ২০২১ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ডেস্ক রিপোর্ট
  15. ধর্ম

পেকুয়ায় খুঁটি দিয়ে রাস্তা দখলের চেষ্টা 

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৬, ২০২১ ৮:০৮ অপরাহ্ণ

শাহ জামাল: কক্সবাজারের পেকুয়ায় খুঁটি দিয়ে ২শ বছরের চলাচল রাস্তা জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। রাস্তাটির শ্রেনী পরিবর্তন ও মিশিয়ে দিতে মাটি কেটে সাবাড় করা হচ্ছে। এতে করে দু’পক্ষের মধ্যে মারপিটসহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। উপজেলার সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা ছড়াপাড়ায় চলাচল রাস্তা নিয়ে উত্তেজনা বিরাজ করছে। রাস্তা কেটে ফেলানোর ঘটনাকে কেন্দ্র করে ছড়াপাড়ায় ১৪ এপ্রিল বুধবার সকালে দু’পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়েছে।
স্থানীয় সুত্র জানায়, সদর ইউনিয়নের উত্তরমেহের নামা ছড়াপাড়ায় একটি চলাচল রাস্তা নিয়ে শফিউল বশর গং ও প্রতিবেশী মৌলভী নাছির উদ্দিনের মধ্যে দ্বন্ধ দেখা দিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ছড়াপাড়া বাজারের পশ্চিম পার্শ্বে মগনামা বানিয়ারছড়া সড়কের নিকটে তাজের মুল্লুকের পারিবারিক যাতায়াতের জন্য একটি গ্রামীণ সড়ক রয়েছে। ওই রাস্তাটি ২শ বছর আগে নির্মিত হয়েছে। সেই সময় থেকে বর্তমান কাল পর্যন্ত ওই সড়কটি ১০ থেকে ১৫ টি পরিবারে একমাত্র যাতায়াত মাধ্যম। এ সড়কটি এ সব পরিবারের প্রাণের স্পন্দন। বর্তমানে সড়কটি নিয়ে লোলুপ দৃষ্টি পড়ে। ছড়াপাড়ার মৌলভী নাছির উদ্দিন নামক ব্যক্তি তাজের মুল্লুকের পরিবারের যাতায়াত সড়কটি মিশিয়ে দেয়ার পায়তারায় লিপ্ত রয়েছে।
 এর সুত্র ধরে বুধবার সকালে নাছির উদ্দিনের নেতৃত্বে একদল ভাড়াটে লোকজন সেখানে জড়ো হয়। এ সময় তারা রাস্তাটি মিশিয়ে দেয়ার জন্য পরিমাপ করে খুঁটি পুতিয়ে দেয়। এমনকি রাস্তাটি শ্রেনী পরিবর্তনের জন্য কিছু অংশে মাটি কেটে খাই করে ফেলে। নাছির উদ্দিনের বসতভিটার সাথে রাস্তাটি একাকার করতে সেখানে মাটি খনন করা হয়। খবর পেয়ে তাজের মুল্লুক গংদের শফিউল বশর, মকছুদ আহমদ, গিয়াস উদ্দিন, বজলুর রশিদ, হারুনুর রশিদসহ ভূক্তভোগীরা সেখানে উপস্থিত হন।
এ সময় রাস্তায় মাটি কাটা নিয়ে বাকবিতন্ডা হয়। শফিউল বশর জানান, এ রাস্তাটি আমাদের ২শ বছরের পৈত্রিক চলাচল রাস্তা। মৌলভী নাছির উদ্দিন কয়েক বছর আগে এখানে এসে বসবাস করছে। এখন ওই ব্যক্তি এ রাস্তা নিয়ে গভীর চক্রান্তে লিপ্ত হয়েছে। তার পক্ষে নিয়েছে কিছু অসাধু ব্যক্তি। তারা পেশী শক্তি দিয়ে আমাদের চলাচল বন্ধ করে দিয়ে প্রায় শতাধিক মানুষকে চরম হয়রানি করার পায়তারা করছে।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

মোংলায় জেল হত্যা দিবসে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

ছাতকে হাওর রক্ষা বাঁধ নিয়ে শংকিত কৃষকরা

এবার আর মাঠ ছাড়ছি না : মির্জা ফখরুল

চাকরির পেছনে না ছুটে নিজেকে উদ্যোক্তা হতে হবে,খুলনা বিভাগীয় কমিশনার

সিদ্ধিরগঞ্জ এর আশরাফুল ইসলাম (ইফতি) ও মাসুম বিল্লাহ (পৃথিবি)’র নেতৃত্বে এক বিশাল মিছিল

রামগঞ্জে মসজিদের জায়গা আত্নসাৎ এর অভিযোগ

রূপসায় শিশুকে শারিরীক নির্যাতনকারী  মুছা গ্রেফতার 

বঙ্গবন্ধুর রক্তের ধারা শিশুপূত্র শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করেছিল -বরিশালে পুলিশ (কমিশনার)

ছাত্রলীগের উদ্যোগে ত্রাণ বিতরণ

দেশের উত্তরবঙ্গের দিনাজপুরে বৃহত্তম লিচুর বাজারের উদ্বোধন অনুষ্ঠিত।

Design and Developed by BY AKATONMOY HOST BD