শুক্রবার , ১৬ এপ্রিল ২০২১ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সিরাজগঞ্জে পৌর শহরের বাইরে লকডাউন ও স্বাস্থ্যবিধি দুটিই উপেক্ষিত 

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
এপ্রিল ১৬, ২০২১ ৯:৫৯ অপরাহ্ণ

মাসুদ রেজাঃ করোনা ভাইরাসের বিস্তার রোধে দ্বিতীয় দফায় দেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। । সিরাজগঞ্জে লকডাউনের তৃতীয় দিনে প্রথম দিন ও দ্বিতীয় দিনের তুলনায়  মানুষ ও যানবাহন  চলাচল একটু বেশি করেছে। কিছুকিছু দোকান পাট যে গুলা বন্ধ রাখার কথা সে গুলো এক সাটার করে খোলা রেখে কেনা বেচা করছে। পাশাপাশি অনেক দোকান মালিক সামনে তালা ঝুলানো রেখে ভিতরে কাজ করে যাচ্ছেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে দোকান গুলো সাটার তারাতারি বন্ধ করে দিয়ে সরে পড়ছে দোকানদাররা। এ যেন চোর পুলিশ খেলা চলছে।
সরেজমিনে ঘুরে দেখা গেছে পৌর শহরে লকডাউন অনেকটা  মানা হলেও শহর তলীতে কোন প্রকার লকডাউন বা স্বাস্থ্যবিধি মানছেন না তারা। কোন দোকান পাট বন্ধ করা হয় না। এমনকি গ্রামাঞ্চলের এলাকাগুলোতে লক ডাউন মানার ধারের কাছেও যাচ্ছেন না। মানছেন না স্বাস্থ্যবিধিও। দেখে মনে হয়  দেশে  কোন করোনা ভাইরাস এবং  লকডাউনের কোন অস্তিত্ব নেই।
সিরাজগঞ্জের  ৯টি উপজেলার প্রতিটি পৌর শহর এলাকার মানুষের মাঝে লকডাউন মানার প্রবনতা যেমন দেখা যায় পৌর শহরের বাহিরে মানুষের মাঝে তেমনটা চােখর পড়ে না। অনেক মানুষ আছেন লকডাউন মানেই জানেন না। গ্রামের হাটে বাজারে মানুষের উপচে পড়া ভিড়। স্বাস্থ্যবিধি মানার প্রবনতা নেই বললে চলে। জিজ্ঞেস করলে বলে করোনা আমাদের ধরবেনা। হাট বাজার গুলিতে মানুষের উপচে পড়া ভীড়। এ যেন মানুষে মানুষে দলাদলি। কারো মুখে মাস্ক নেই,নেই সামাজিক দুরত্বের তোয়াক্কা।
 শুক্রবার( ১৬ এপ্রিল) লকডাউনের তৃতীয়  দিনে কঠোর অবস্থানে ছিল সিরাজগঞ্জ  জেলা প্রশাসন। এই লকডাইনে সিরাজগঞ্জ  জেলা জুড়ে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।  জরিমানাও করা হয়েছে অনেককে।কঠোর বিধিনিষেধ মেনে চলতে, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি কমাতে এবং অকারণে শহরে প্রবেশ সীমিত করতে সিরাজগঞ্জের এসএস রোড ও মুজিব সড়কসহ অন্যান্য সংযোগ সড়কগুলো বন্ধ করে দিয়েছে জেলা পুলিশ।করোনা প্রতিরোধে এতকিছু করা হলেও সবই কিন্ত শহর ভিত্তিক।  হইতবা সাধারণ মানুষ একারণে  মনে করেন করোনা শুধু শহরে গ্রামাঞ্চলে নেই।

সর্বশেষ - ঢাকা বিভাগ

আপনার জন্য নির্বাচিত

যুক্তরাজ্য যাচ্ছে নওগাঁর ‘ব্যানানা মাঙ্গো’

ঝালকাঠিতে শুরু হল বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট

ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের কোটি টাকা নিয়ে উধাও

খুলনার রুপসায় অগ্নিকাণ্ডে অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান ও পরিবার ক্ষতিগ্রস্ত

রৌমারীতে শীতের আগমনীতে লেপ তোষক তৈরীতে ব্যস্ত কারিগররা

আক্কেলপুরে টাকা নিয়ে বাড়ি ফেরার পথে ছিনতাই

বীর মুক্তিযোদ্ধা জনাব তোফাজ্জল হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন। 

রামগড় উপজেলা চেয়ারম্যান কে পাহাড়িয়া সোসাইটি শুভেচ্ছা ক্রেষ্ট প্রদান

বিশ্বনাথে ৪ কেজি গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কেশবপুরের পাঁজিয়া ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান জসীম উদ্দীনের দায়িত্ব গ্রহণ

Design and Developed by BY AKATONMOY HOST BD