শনিবার , ৪ নভেম্বর ২০২৩ | ২৫শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. অলৌকিক
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আলোচিত
  7. কবিতা
  8. করোনাভাইরাস আপডেট
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. গনমাধ্যম
  12. চাকুরী
  13. জাতীয়
  14. ডেস্ক রিপোর্ট
  15. ধর্ম

প্রতিবেশীর বাড়ির পথ বন্ধ করে ইউপি সদস্যর দোকান ঘর নির্মাণ

প্রতিবেদক
এইচ এম ওবায়দুল হক
নভেম্বর ৪, ২০২৩ ৫:৩০ অপরাহ্ণ

মোঃ রিপন শেখ: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ৫৭নং গঙ্গাধরদী মৌজায় আর, এস-১৭৬নং দাগের মধ্যে সরকারী ভূমিতে জোর পূর্বক বে-দখল করে এলাকার জনৈকা মহিলা ইউপি সদস্য ঘর নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ওই সরকারি জমির সামনের মালিকানাধীন ছয়টি পরিবারের বাড়িতে প্রবেশ পথ বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ করেন মোঃ আবু তালেব মিয়া, পিতা মৃতঃ আঃ রশিদ মিয়া, সাং গঙ্গাধরদী, পোঃ শরীফাবাদ, উপজেলা ভাঙ্গা।

স্থানীয় সূত্র ও আবু তালেব মিয়ার অভিযোগ থেকে জানা গেছে, তফশীল বর্নিত সম্পত্তি ৫৭নং গঙ্গাধরদী মৌজায় আর, এস- ১৭৬নং দাগে ৩১শতাংশ ভূমির মধ্যে পশ্চিম তরফে ১৩শতাংশ ভূমি সরকারের খাস জমির অবশিষ্ট ১৮শতাংশ ভূমির মধ্যে ১৩শতাংশ ভুমিতে আমার বসত বাড়ী। সরকারের উক্ত ১৩শতাংশ ভূমি আমার বসত বাড়ী সংলগ্ন হওয়ায় আমি দীর্ঘদিন যাবৎ ভোগ ব্যবহার ও বৃক্ষাদী রোপন করে আসছি।

একই সাথে উক্ত জমিতে আমার রোপনকৃত বৃক্ষাদী ও জমি জোর পূর্বক একই গ্রামের (১) বাচ্চু শেখ, পিতা মৃতঃ হাচন শেখ (২) টুটুল শেখ, মোছা শেখ, পিতা বাচ্চু শেখ (৪) ফাহিমা বেগম, জং বাচ্চু শেখ একত্রিত হইয়া জোর পূর্বক ১৩শতাংশ ভূমির উপরিস্থত আমার রোপনকৃত মূল্যবান বৃক্ষাদী জোর পূর্বক কর্তন করে নেয়। এতে  আমার আর্থিকভাবে ক্ষতি অন্য দিকে  এলাকার পরিবেশের ভারসাম্যের অবক্ষয় হয়। বিষয়টি তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট কতৃপক্ষর কাছে আমার আকুল আবেদন বিধিগত ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করছি।

এ বিষয় নিয়ে ওই ওয়াডের মহিলা মেম্বার ফাহিমা বেগম সাংবাদিকদের বলেন, সরকারি জায়গা নয় দলিলপত্র মূলে আমার জায়গায় আমি ঘর উত্তোলন করছি। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয় বলে জানান। এলাকায় গোপন সংবাদ ভিত্তিতে জানা যায়, এলাকা থমথমে অবস্থায় বেরাস করতেছে  যে কোন সময় দুই পক্ষের মধ্য সংঘর্ষ ও বেদে  যেতে পারে এমন ধারণা করছে এলাকাবাসী।

সহকারী কমিশনার (ভূমি) মেশকাতুল রাবেয়া, বলেন, আমি নতুন আসছি এবিষয়ে কেউ অফিসের  এসেছে কিনা আমার মনের পড়তেছে না এবিষয়টি ইউএনও স্যারের সাথে কথা বলবো যদি কেই ঘর উঠায় তার বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা নেব।

সর্বশেষ - আলোচিত

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুরে ডিবি পুলিশের অভিযানে ৩২০ পিস ইয়াবা,১ কেজি গাঁজা ও নগদ- ৫৫,২৯০ টাকাসহ গ্রেফতার ১ ।

বৈদ্যুতিক শ্যালো মেশিনে চলনবিলে গৃহবধু নিহত

টাঙ্গাইলের রাহাত তালুকদার এর চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী বিপ্লবকে গ্রেফতার করেছে র‌্যাব

শ্রীপুরে বাঁশঝাড় থেকে নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার

চাটখিলে ব্রাজিল সমর্থকদের ১৮০ ফুট পতাকা নিয়ে মিছিল

ভারতে পাচারকালে শরীয়তপুর থেকে অপহৃত স্কুলছাত্রী সাতক্ষীরার দেবহাটা সীমান্তে উদ্ধার

ফুলকপির স্বাস্থ্য গুনাগুন

জয়পুরহাটে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজ ছাত্রের মৃত্যু

বাউফল আ.লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় চলন্ত ট্রেন থেকে পড়ে এক তরুণের মূত্যু

Design and Developed by BY REHOST BD