সংবাদ প্রকাশের পর ইটের পরিবর্তে ফেলা রাবিশ সরিয়ে নিলো ঠিকাদার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২৪

মোঃ শাখাওয়াত হোসেন মিন্টু।চাঁদপুরের ফরিদগঞ্জে কড়ৈতলী শাশিয়ালী সড়কের অনিয়মের সংবাদ প্রকাশের পর অবশেষে এলজিইডির নির্দেশনা অনুসারে ইটের পরিবর্তে সড়কে ফেলা রাবিশ সরিয়ে নিচ্ছেন সংশ্লিষ্ট ঠিকাদার। এর আগে ‘সড়ক নির্মাণে অনিয়ম ও ইটের পরির্বতে রাবিশ দিয়ে চলছে কয়েকটি জাকীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর দুদফা নির্মাণ কাজ বন্ধ করে দেয় এলজিইডি কর্তৃপক্ষ।

এলজিইডি সূত্রে জানা যায়, ৭৬ লাখ টাকা ব্যয়ে উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের কড়ৈতলী বাজার থেকে দক্ষিণ শাশিয়ালী এমএ বারী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৬৩০ মিটার সড়কের পাকাকরণের কাজ করার দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এসএম ফাহাদ এন্টারপ্রাইজ। ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কে ফেলা রাবিশ উঠিয়ে নিয়ে গিয়ে সেখানে নিয়মানুযায়ী বালু ফিলিং করার কথা। কিন্তু ঠিকাদার সুলতান আহমেদ সেই কথা রাখেননি।

তিনি ওই রাবিশের ওপর দিয়ে ম্যাকাডম করার কাজ শুরু করেন। ওই ঘটনাটির তথ্য আবারো জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হলে উপজেলা প্রকৌশলী নিজে সরেজমিন গিয়ে ঘটনার সত্যতা পান এবং নির্মাণ কাজ আবারও বন্ধ রাখেন। পরবর্তীতে সড়কে আগে ফেলা রাবিশ সম্পূর্ণ সরিয়ে নেওয়ার শর্তে কাজ শুরু করতে ঠিকাদারকে নিদের্শনা দেন উপজেলা প্রকৌশলী। সেই মোতাবেক গত বুধবার প্রায় ২০০ ফুট নির্মাণাধীন সড়ক থেকে রাবিশ সরিয়ে ফেলে ঠিকাদারের লোকজন।

স্থানীয়রা বলেন, ঠিকাদার অনিয়ম করে কাজ করার চেষ্টা করেছিলো, কিন্তু সে তা পারে নাই, গ্রামবাশি প্রতিবাদ করায় ও ইলেক্ট্রনিক মিডিয়া ও পত্র পত্রকিায় নিউজ প্রকাশ হলে ইঞ্জিনিয়ার অনিয়ম দেখে কাজ বন্ধ করে দেয়। ওমর ফারুক উজ্জল, সামছুল আলম মাস্টার ও ডাঃ সোহাগ সাংবাদিকদের ধন্যবাদ দিয়ে বলেন, সাংবাদিকদের সহযোগিতায় অনিয়মের তথ্য প্রকাশ পাওয়ায় কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করেছেন এজন্য আমরা সাংবাদিকদের কৃতজ্ঞতা জানাই।