সীমান্তে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলসহ আটক ৫

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

সুজল বিশ্বাস । ঝিনাইদহের মহেশপুরে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে পালানোর চেষ্টাকালে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরীসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য রিয়াজ মাহমুদ আয়নাল ও মানিকগঞ্জের সৌমিত্র সরকার রয়েছেন। বাকি দুইজনের নাম-পরিচয় এখনো জানায়নি পুলিশ।

মেহেদী হাসান চৌধুরীর নামে ডিএমপি আদাবর থানা ও রিয়াজ মাহমুদ আয়নালের নামে জিএমপি বাসন থানায় দুটি পৃথক হত্যা মামলা রয়েছে।বুধবার (১১ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইদহ সদর থানার ওসি মো. শাহীন উদ্দিন।তিনি জানান, স্থলপথে মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার জন্য পাছার চক্রের স্থানীয় এজেন্ট আকরামের সাথে যোগাযোগ করে গাজীপুরের রিয়াজ মাহমুদ আইনাল। তারা একটি প্রাইভেটকার ভাড়া করেন এবং মহেশপুর সীমান্তে যাওয়ার জন্য ঝিনাইদহের উদ্দেশে রওনা করেন।

এ খবর জানাজানি হওয়ার পর মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে ঝিনাইদহ পুলিশের পক্ষ থেকে জেলা শহরের প্রধান বাসস্ট্যান্ডে তল্লাশি শুরু করা হয়। এক পর্যায়ে ট্রাফিক পুলিশের পরিদর্শক মশিউর রহমানসহ পুলিশ সদস্যরা প্রাইভেটকারটি সনাক্ত করেন এবং তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়।তিনি আরও জানান, দীর্ঘ কয়েক ঘণ্টা এ খবর গোপন রাখা হয়। পরবর্তী পর্যায়ে যাচাই-বাছাই করে ঝিনাইদহ পুলিশ রাত ১০টার দিকে নিশ্চিত হন আটক ব্যক্তিদের মধ্যে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মেহেদী হাসান চৌধুরী রয়েছেন। তিনি ঢাকার আদাবর থানায় দায়েরকৃত একটি হত্যা মামলার অন্যতম আসামি।