চাটখিলে কানাডা প্রবাসীকে প্রাণনাশের হুমকির অভিযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

মোঃ হানিফ ।নোয়াখালী জেলার চাটখিল উপজেলার ৪নং বদলকোট ইউনিয়নের উত্তর রেজ্জাকপুর গ্রামের কানাডা প্রবাসী মো: হাসান তুষার ও তার পরিবারের সবাইকে প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত মাহমুদুল হাসান শামিম ঐ ইউনিয়নের মুরাইম আকু আলী মুন্সী বাড়ির আবুল হোসেনের ছেলে। এই ব্যাপারে প্রবাসীর ভাই মো:হোসেন তানভীর মঙ্গলবার বিকেলে চাটখিল থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, মাহমুদুল হাসান শামিম আওয়ামী লীগ সরকার থাকাকালীন সময়ে সরকার দলীয় নেতা-কর্মীদের সাথে ছবি তুলে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি, প্রতারণা সহ বিভিন্ন প্রভাব বিস্তার করতো। আওয়ামী লীগ সরকার পতনের পর পুনরায় বিএনপির কর্মী হিসেবে দাবি করে প্রতারণা করে আসছে। সে নিজেকে প্রশাসনিক কর্মকর্তা, আবার কখনো নিজেকে সাংবাদিক পরিচয়ে প্রতারণা করে বেড়ায়।

শামিমের এইসব কর্মকাণ্ডে বিষয়ে কানাডা প্রবাসী মো: হাসান তুষার প্রতিবাদ করলে তাকে বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি দেয়। গত (১৮ সেপ্টেম্বর) দুপুরে শামিম তাহার ব্যবহৃত মেসেঞ্জার Shamim Khan আইডি হইতে আমার বড় ভাই মো: হাসান তুষার নামক আইডিতে ফোন দিয়ে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখিয়ে প্রতারণের মাধ্যমে তুষার শামিমের কাছ থেকে ৫লক্ষ টাকা চাঁদা দাবি করে মর্মে জোরপূর্বক স্বীকারোক্তি নেওয়ার চেষ্টা করে। স্বীক্ষারোক্তি না দেওয়া তুষার কে এবং আমাদের পরিবারের লোকজন কে প্রাণনাশ সহ বিভিন্ন ধরনের ক্ষতিসাধনের হুমকি দেয়।চাটখিল থানার ডিউটি অফিসার এসআই আমজাদ হোসেন চৌধুরী অভিযোগ প্রাপ্তি কথা স্বীকার করেন।