মসজিদের মাঠভরাটের নামে প্রকল্পের টাকা আত্মসাৎ, অভিযোগ চৈক্ষ্যং ২নং মেম্বারের বিরুদ্ধে

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৪

জমির উদ্দিন, আলীকদম।আলীকদম চৈক্ষ্যং এর ২নং ওয়ার্ড়ে নুরুল কবির মেম্বার পাড়া “মসজিদে বায়তুন নূর ও ফোরকানিয়া মাদ্রাসার” মাঠ ভরাটের নামে প্রকল্পের টাকা আত্মসাৎ, অভিযোগ ইউপি সদস্য জনাব নুরুল ইসলাম এর বিরুদ্ধে

অভিযোগ অনুযায়ী ২নং ওয়ার্ড় নুরুল কবির মেম্বার পাড়ার “মসজিদে বায়তুন নূর ও ফোরকানিয়া মাদ্রাসা” এর উন্নয়ন বাবদ গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসুচির আওতায় ২০৫০০০/- টাক বরাদ্দ পান ইউপি সদস্য জনাব নুরুল ইসলাম ।

২ লক্ষ ৫ হাজার টাকা মধ্যে মসজিদ কমিটিকে ৮০ হাজার টাকা দিয়ে মসজিদের পাশে ২লক্ষ ৫ হাজার টাজার একটি সাইনবোর্ড বসিয়ে দেন।

এই বিষয়ে মসজিদ কমিটির সহ-সভাপতি আবদুল খালেক বলেন , মসজিদ উন্নয়ন কাজের জন্য ও মাদ্রাসা শিক্ষার্থীদের পড়ার সুবিধার্তে সরকারি প্রকল্প দেয়া হয়েছে। সে প্রকল্পের বরাদ্দকৃত ৮০ হাজার টাকা আমাদেরকে দেয়। এর পর দেখি ২লক্ষ ৫হাজার টাকার একটি সাইনবোর্ড মসজিদের কোণায় বসিয়ে দেয়।

পরে ৮০ হাজার টাকা দিয়ে ইট,বালি, সিমেন্ট আনা হয়। তাদিয়ে মসজিদের তলা ফুলুর করি বাকি টাকা দিয়ে ফোরকানিয়ার কাজ ধরি। বাকি ১ লক্ষ ২৫ হাজার টাকা পেলে মসজিদ ও ফোকানিয়ার কাজটুকু সম্পূর্ণ করা যেত।

এই বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য জনাব নুরুল ইসলাম বলেন, একটি বরাদ্দ নিতে লাক্ষে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা (pio) প্রকল্প অফিসারকে দিতে হয়। এই প্রকল্পে আমি সভাপতিসহ তিন জন, আমরা তেমন কিছু পাইনি।

এই বিষয়ে জানতে চাইলে, আলীকদম উপজেলা প্রকল্প অফিসার জনাব সুব্রত দাস বলেন, মসজিদের জন্য ২০৫০০০ টাকার বরাদ্দ আমরা দিয়েছি। ৮০ পার্সেন কাজ আমাদেরকে বুঝিয়ে দিতে হবে। সরকারি কাজে কোন অনিয়ম করা যাবেনা। তদন্ত সাপেক্ষে আমরা পদক্ষেপ নিব।