শিবগঞ্জে শোলাগাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২৪

মিজানুর রহমান। বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক শোলাগাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬মার্চ ২০২৪ইং) সকালে শোলাগাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয় সভা কক্ষে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোস্তম আলী প্রামানিক তিনি বলেন,১৯৭১ সালে (২৬ মার্চ) এই দিনে সংগ্রামী বাঙালি জাতির হাজার বছরের পরাধীনতার শিকল ভেঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় বাংলাদেশের মহান স্বাধীনতা। স্বাধীনতা যুদ্ধে মৃত্যুবরণকারী সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা গোলাম সরোয়ার মুশফিক।

এসময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক আব্দুস সামাদ, মিজানুর রহমান, দেলোয়ার হোসেন, আবু বকর সিদ্দিক, আমিনুল হক,মেহেদী হাসান,মাছুম রহমান। অপরদিকে শোলাগাড়ী শাহ লস্কর জিলানী (রঃ) দাখিল মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে র‍্যালি আলোচনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন,(এসএমসির) সভাপতি আবু হানজালা, সুপার আবদুল গফুর, সহ- সুপার শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক মাওলানা আনিসুর রহমান, শহিদুল ইসলাম, তাজ উদদীন আহমেদ, আনসার আলী, রুহুল আমিন, সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক, আলী মোর্তোজা, আবদুল মতিন, খাদিজা আক্তার প্রমুখ।