গোমস্তাপুরে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৪

মোঃ তুহিন।তীব্র দাবদাহ ও প্রখর রোদে অতিষ্ঠ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সহ সারা দেশের জনজীবন। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ মানুষসহ প্রাণীরা। ফলে গত কয়েক দিন ধরেই বিভিন্ন জায়গায় হিট অ্যালার্ট জারি করা হয়েছে।

সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানেও ছুটি ঘোষণা করেছে সরকার। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন গোমস্তাপুরের বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৯ টার দিকে রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ মাঠে কয়েকশ মুসল্লি সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহণ করেন।

নামাজের ইমাম ছিলেন, নাচোল ঝলঝলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা, রুহুল আমিন। গত (মঙ্গলবার) মৌসুমের চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্বাধিক তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস চাঁপাইনবাবগঞ্জে রেকর্ড করা হয়। পানির অভাবে চাষাবাদ কাজেও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে মাঠের ফসল।

অতিরিক্ত শীত যখন হয় তখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয় এবং অতিরিক্ত গরমেও সমস্যার সমাধানে দোয়া করা হয়। অতীতে আরব দেশে যখন এমন প্রখর রোদ আর গরম ছিল তখন হযরত মুহাম্মদ (সা.) গরম থেকে পরিত্রাণ চেয়ে সাহাবাদের নিয়ে আল্লাহর কাছে প্রার্থনা করেছিলেন।