কেন্দুয়ায় লোককবি আব্দুল মজিদ তালুকদার এঁর ৩৬তম প্রয়াণ দিবস পালিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, জুন ৩০, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় লোককবি সাধক আব্দুল মজিদ তালুকদার এঁর ৩৬তম প্রয়াণ দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার (২৯জুন) বিকালে উপজেলা প্রশাসন ও আব্দুল মজিদ তালুকদার শিল্পীগোষ্ঠীর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে এবং কবি, ছড়াকার ও সাংবাদিক রহমান জীবনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও লেখক মোঃ নূরুল ইসলাম, কবি, সাংবাদিক ও গবেষক সঞ্জয় সরকার, অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ঝংকার শিল্পীগোষ্ঠীর সভাপতি ও গীতিকার ফজলুর রহমান, উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি ও পালা নাট্যকার রাখাল বিশ্বাস, চর্চা সাহিত্য আড্ডার উপদেষ্টা ও গীতিকার মির্জা রফিকুল ইসলাম, লোককবি সাধক আব্দুল মজিদ তালুকদারেরর সুযোগ্য সন্তান শিল্পী আবুল কালাম তালুকদার সহ সাংবাদিকবৃন্দ ও সুধীজন ।

আলোচনা শেষে সাংস্কৃতিক সন্ধ্যায় আব্দুল মজিদ তালুকদার স্মরণে গান পরিবেশন করেন, শিল্পী দিল বাহার খান, বাউল মুকুল সরকার, আনিছুর রহমান সাগর, বাউল সবুজ সরকার, আবুল বাশার তালুকদার, এসএম টিটু বাউল, বাউল নূরু মিয়া, মোজাম্মেল হক প্রমুখ ।

আব্দুল মজিদ তালুকদারেরর পুত্র শিল্পী আবুল বাশার তালুকদার বলেন, এই প্রথম উপজেলা প্রশাসনের আয়োজনে আব্দুল মজিদ তালুকদারকে স্মরণ করা হলো । আমি এ জন্যে উপজেলা প্রশাসন ও এর পেছনের সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি ।উল্লেখ্য লোককবি সাধক আব্দুল মজিদ তালুকদার ১৮৯৮ সালের ১৫ জানুয়ারি উপজেলার ইটাউতা গ্রামে জন্মগ্রহণ করেন । ১৯৮৮সালের ২৯ জুন তিনি পরলোক গমন করেন ।