দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে রোল মডেল

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৪

মোঃ সুজন।বরগুনা দুর্যোগ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি বক্তবে বলেন, দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বিশ্বে রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সারা বিশ্বে দুর্যোগ মোকাবেলায় রোল মডেল তা তিনি নেপাল ও তুরস্কের দুর্যোগের সময় তাদের পাশে দাঁড়িয়ে তা তিনি প্রমান করেছেন।

তিন ( জুলাই ) বুধবার সকালে এবং দুপুরেবুধবার(৩ জুলাই ) সকালে এবং দুপুরে আমতলী উপজেলায় ঘূর্নিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পুনবাসন বিষয়ক আমতলী উপজেলা প্রশাসন এবং পৌরসভা আয়োজিত দুটি মতবিনিময় সভায় প্রধান অতিথির এসব কথা বলেন।তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে তারই যোগ্য উত্তর সুরী জনন্ত্রেী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন।

মাননীয় প্রতিমন্ত্রী বরগুনা জেলার জন্য ১ কোটি টাকা, আমতলী উপজেলা পরিষদের জন্য ৫০লক্ষ টাকা এবং ১০০ বান্ডিল ঢেউটিন, আমতলী সাতটি ইউনিয়নের জন্য ৩৫ লক্ষ টাকা, আমতলী পৌরসভার জন্য ১০ লক্ষ টাকা এবং ৫০ বান্ডিল ঢেউটিন ও গুলিশাখালী ইসাহাক ও শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় দুটিতে সাইক্লোন সেল্টার বরাদ্দের ঘোষানা দেন। মন্ত্রী মতবিনিময় শেষে রিমালে ক্ষতিগ্রস্তদের হাতে ত্রানের চাল তুলে দেন।

বরগুনা আমতলী উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় সভাপত্বি করেন, আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম।সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মতিয়ার রহমান, বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার, আখতারুজ্জামান বাদল খান প্রমুখ।

পৌরসভা হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপত্বি করেন পৌর মেয়র মো. মতিয়ার রহমান।মতবিনিময় সভায় দুটিতে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, কলাপাড়া উপজেলার নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম, আমতলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এমএ কাদের মিয়া, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাখওয়াত হোসেন তপু, আরো উপস্থিত ছিলো কুয়াকাটা পৌরসভার মেয়র মো. আনোয়ার হোসেন হাওলাদার, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, আমতলীর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসান।