নেত্রকোণার কলমাকান্দা নৌকা ডুবে দুই নারীর মৃত্যু

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৪

নাজমুল হুদা।নেত্রকোনার কলমাকান্দায় শ্রাদ্ধানুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে হাওরে ইঞ্জিন চালিত নৌকা ডুবে দুই নারীর মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার বড়খাপন ইউনিয়নের বড়ইউন্দ গ্রামের সামনে গোড়াডোবা হাওরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নারীরা হলেন, নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার কুলপতাক গ্রামের সুনিল সরকারের স্ত্রী উজ্জ্বলা সরকার (৫৮) ও সুনামগঞ্জের মধ্যনগর এলাকার বিশারা গ্রামের রানা সরকারের স্ত্রী জলি সরকার (৫০)। স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার উপজেলার বড়ইউন্দ গ্রামের মোরলবাড়ির গেীর শংকর তালুকদারের শ্রদ্ধানুষ্ঠান ছিল।

বিভিন্নস্থান থেকে স্বজনেরা ওই অনুষ্ঠানে যোগ দেন। রোববার (১৪ জুলাই) সকাল ১১টার দিকে ৩০ থেকে ৩৫ জন স্বজন বড়ইউন্দ গ্রাম থেকে একটি ইঞ্জিনচালিত নৌকায় চড়ে মধ্যনগরে রওয়ানা দেন। পথে গোড়াডোবা হাওরে নৌকাটির তলায় ছিদ্র দিয়ে পানি উঠে তলিয়ে যেতে থাকে। এসময় ওই পথ দিয়ে যাওয়া অন্য একটি নৌকা এগিয়ে গিয়ে তলিয়ে যাওয়া নৌকার যাত্রীদের উদ্ধারে চেষ্টা চালায়। এর মধ্যেই কয়েকজন উদ্ধারের নৌকাটিতে উঠেন।

কেউ কেউ সাঁতরে তীরে উঠেন। কিন্তু উজ্জ্বলা সরকার ও জলি সরকার নৌকার ভিতর থেকে বের হতে পারেননি। পরে তাদের উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সুমন পাল জানান, হাসপাতালে আনার আগেই ওই দুই নারী মারা গেছেন।কলমাকান্দা থানার পরিদর্শক (তদন্ত) জালাল উদ্দিন বলেন, নৌকাডুবিতে মারা যাওয়া দুই নারীর সুরতহাল প্রতিবেদন তৈরী করা হয়েছে। আইনি কার্যক্রম শেষে তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।