ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, পুলিশসহ আহত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২৪

মোঃ মুনির ।ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কোটা সংস্কার আন্দোলন নিয়ে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে থানার ওসি সহ অনেক পুলিশ সদস্য আহত হয়েছে।বুধবার (১৭ জুলাই) বিকেলে উপজেলা সদরের আন্নদার মোড়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুলসংখ্যক রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপজেলা শহীদ মিনারে জরো হন। পরে তারা অন্নদা স্কুল মোড়ে যান। সেখানে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন । একই সময় ছাত্রলীগের সভাপতি শরীফ উদ্দিন ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ বাপ্পির নেতৃত্বে অবস্থান করেন ছাত্রলীগের নেতাকর্মী।

এসময় পুলিশ উভয় পক্ষের মাঝে অবস্থা করছিল।একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়।রণোক্ষেত্রে পরিণত হয়েছে অন্নদা মোড় দুই পক্ষ লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং ইটপাটকেল নিক্ষেপ করে।

কয়েক ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম, সহ অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া উভয় পক্ষের অন্তত আরো কয়েক জন আহত হন।বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।