গাংনীতে মোটরসাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ী আহত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২৪

মাহাবুল ইসলাম। মেহেরপুরের গাংনীতে মোটরসাইকেল দুর্ঘটনায় আলহাজ উদ্দীন (৫৬) নামের এক ব্যবসায়ী আহত হয়েছেন।আহত আলহাজ উদ্দীন গাংনী উপজেলার মাইলমারী গ্রামের মৃত আশকর আলীর ছেলে ও মালতী টেইলার্সের স্বত্বাধিকারী।

শুক্রবার (২৬ জুলাই), গাংনী উপজেলার সাহারবাটী-মানিকদিয়া সড়কের ভোমরদহ-জোড়পুকুরিয়া মাঠের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।আহত আলহাজ জানান, ভোরের দিকে তিনি মোটরসাইকেলযোগে বস্ত্র কেনার লক্ষ্যে মাইলমারী থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে ভোমরদহ-জোড়পুকুরিয়া মাঠের মধ্যে পৌঁছলে মাটি বাহী ট্রাকের মাটি পড়ে সড়কে কাদার সৃষ্টি হলে তাতে মোটরসাইকেলের চাকা পিছলে তিনি সড়কে ছিটকে পড়েন।

মোটরসাইকেলের গতি বেশি থাকায় কাদার মধ্যে গাড়ি নিয়ন্ত্রণ না করতে পেরে ছিটকে পড়েন পাকা সড়কে। পরে তিনি জ্ঞান হারালে বামুন্দী শহরের কোন এক ব্যক্তি তিনাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায়।গাংনী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানসহ কয়েকজন তিনাকে হাসপাতালে দেখতে যান এবং খোঁজ-খবর নেন।

তিনি জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় আলহাজ উদ্দীনের মাথা, হাঁটু ও হাত জখম হয়েছে।
এ রিপোর্ট লেখা অবধি তিনার দু-হাত অবশ রয়েছে। দুর্ঘটনার জন্য আলহাজ উদ্দীন পুকুর খননের মাটি বাহী ট্রাক ও ট্রলিকে দায়ী করেন। কারণ গাড়ি থেকে মাটি সড়কে পড়ে কাদার সৃষ্টি হওয়াতেই তিনি মোটরসাইকেলের চাকা পিছলে সড়কে ছিটকে পড়লে দূর্ঘটনায় পতিত হন।

উন্নত চিকিৎসার জন্য বিকেলের দিকে তিনাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে বলে তিনার ভাতিজা কাওসার আহমেদ নিশ্চিত করেছেন।কাওসার আহমেদ বলেন, ইদানীং জেলার প্রায় প্রতিটা সড়কেই মাটি খেকোরা মাটি বহন করছেন। যার ফলে সড়কে মাটি পড়ে বৃষ্টিতে ভিজে কাদার সৃষ্টি হচ্ছে এবং প্রতিনিয়ত কেউ না কেউ দূর্ঘটনায় পতিত হচ্ছে। অবৈধভাবে মাটি কর্তন করে বিক্রি করা এসব মাটি খেকোদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।