মৌলভীবাজারে হিন্দু ধর্মাবলম্বীদের উপসনালয় পরিদর্শনে ছাত্রশিবির

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২৪

এস.এম আবু রায়হান ॥ মৌলভীবাজার শহরের হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনালয় পরিদর্শন করে নিরাপত্তা নিশ্চিত করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা।

বৃহস্পতিবার ৮ আগস্ট দিনব্যাপী শহরের সৈয়ারপুর লোকনাথ মন্দির, ইসকন মন্দির, জিউর আখড়া ও সেন্ট্রাল রোডের কালিমন্দিরসহ বিভিন্ন উপাসনালয় পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখার সেক্রেটারী মাসুদ রানা তুহিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শহর শাখার সেক্রেটারী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংঘটিত গণহত্যায় শহীদ, আহত ও চলমান কিছু বিচ্ছিন্ন ঘটনাকে সামনে রেখে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার শহর শাখা তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। দেশব্যাপী আওয়ামী গণহত্যায় শহীদ, আহত-পঙ্গুত্ববরণকারী ও বর্তমানে কিছু বিচ্ছিন্ন ঘটনাকে সামনে রেখে সপ্তাহব্যাপী আমাদের কর্মসূচি চলছে। আমরা আহত-পঙ্গুত্ববরণকারীদের সাথে সাক্ষাৎ, চিকিৎসা সেবা ও সামর্থ্যানুযায়ী সহযোগিতা প্রদান করছি। সংখ্যালঘুদের ধর্মীয় উপাসনলায়, সহায়-সম্পত্তি ও বাড়িঘরের নিরাপত্তা প্রদানের চেষ্টা করছি। বিরোধী মতের ব্যক্তিদের সহায়-সম্পত্তি ও জানমালের এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রীয় সম্পদ ও ঐতিহাসিক স্থাপনার নিরাপত্তার ব্যবস্থা করছি। পরিচ্ছন্নতা অভিযান এবং ট্রাফিক পুলিশ ও আইনশৃখলা সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা প্রদান কার্যক্রম চলমান আছে।