মৌলভীবাজারে বাংলাদেশ সনাতনী সমাজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

এস.এম আবু রায়হান।। বাংলাদেশে অধিকাংশ জেলার বিভিন্ন স্থানে হিন্দু মন্দির ও বাড়িঘরে ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হিন্দু মা-বোন, ভাইদের নির্যাতন এবং হত্যার প্রতিবাদে বৈষম্য মুক্ত বাংলাদেশে স্বস্তিতে বাঁচতে চাই স্লোগান নিয়ে মৌলভীবাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সনাতনী সমাজ।

রবিবার ১১ আগষ্ট দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব সম্মুখে বাংলাদেশ সনাতনী সমাজ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচিতে অংশ নেন হিন্দু ধর্মাবলম্বী সর্বসাধারণ। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে সিলেট রোড কুসুমবাগ গিয়ে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারীরা এসময় ‘‘আমার ঘরে হামলা কেন, জবাব চাই জবাব দাও’’, ‘‘জাতপাত নিপাত যাক’’, ‘‘সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে’’ বলে স্লোগান দিতে থাকেন। সনাতনী ছাত্র ও জনতার প্রধান সমন্বয়ক স্বরূপ রায় সহ অন্যান্য সমন্বয়ক বিজয় সরকার, শাওন চন্দ্র পাল, ঝলক কান্তি পাল, রুহুল দেব দীপ, দ্বীপ্র ধর অর্ঘ্য, গোবিন্দ মল্লিক, পবলু দত্ত জয়, সুব্রত পাল, প্রিয়াস ঘোষ, দিগন্ত ভট্রাচার্য, প্রাণ কৃষ্ণ সহ অনেকে বলেন, ‘‘প্রতিবারই সরকার পরিবর্তন হয়, কিন্তু সনাতন ধর্মাবলম্বীদের ভাগ্যের পরিবর্তন হয় না’’। সবাই আমাদেরকে নিজেদের স্বার্থে ব্যবহার করেন। ক্ষমতার পরিবর্তনের সময় এলেই একটি গোষ্ঠী আমাদের মন্দিরে হামলা চালায় ও মা-বোনদের নির্যাতন করে। সম্পদ লুটপাট করে আমাদের অন্য দেশে চলে যেতে বাধ্য করে। এগুলো করছে একটি সন্ত্রাসী গোষ্ঠী। তাদের কোনো রাজনৈতিক পরিচয় নেই।

মানববন্ধনে বক্তারা বলেন, জন্মসূত্রে এই দেশ আমাদের সবার। এখানে আমাদের নিরাপত্তা চাই। দেশে যে সরকারই ক্ষমতায় আসুক আমাদের সমস্যা নেই। আমাদের দাবি তারা যেনো আমাদের বাসস্থান ও ধর্মীয় স্থাপনায় হামলা না চালান। আমরা নিরাপত্তা চাই। মানববন্দন ও বিক্ষোভ মিছিল শেষে সারা বাংলাদেশে হিন্দু নির্যাতন, মন্দির ভাংচুর, লুটতরাজ, হত্যা সহ সকল অপকর্মের প্রতিবাদ ও হিন্দু সুরক্ষা আইনের জন্য জেলা প্রসাশক কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।