এত নিরাপত্তা আজ একজন পুলিশ ও নেই

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

সোহেল রানা।ধানমন্ডি ৩২ নাম্বারে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা শেখ মজিবুর রহমানের বাড়ি,এই বাড়িতেই শেখ মজিবুর রহমান ও তার অন্যান্য সদস্যদের খুন করা হয় ১৯৭৫ সালে ১৫ আগস্ট।বাড়ির সামনে দিয়েই ধানমন্ডি লেক থাকাতে সাধারন মানুষদের জন্য উন্মুক্ত ছিল।তবে কয়েক বছর ধরে সেখানে মানুষের যাতায়াত নিষেধ ছিল।

সব সময় পুলিশ পাহারায় ছিল।তবে যারা দর্শনার্থী তারা টিকেট কেটে ঢুকতে পারত।ছিল কড়া নিরাপত্তা। আজ পুলিশ ও নেই নিরাপত্তায়।৫ আগস্ট সরকার পতন হলে সমস্ত বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা।আজ পরিত্যক্ত নির্জন এক বাড়ি নেই মানূষের আনাগুনা।প্রতি বছর ১৫ আগস্ট আওয়ামী লীগের নেতা কর্মীরা আসতেন শ্রদ্ধা জানাতে।অন্তর্বর্তীকালীন সরকারের অনুমতি না থাকায় তেমন লোকজন দেখা যায়নি।

সকাল থেকেই ঢাকার নানান প্রান্ত থেকে মানুষ আসত শ্রদ্ধা জানাতে।সরকার পতনের পর বেশির ভাগ দাপটে নেতারাই আত্মগোপনে চলে যায় আবার কেউ বিদেশ চলে যায়।বিশেষ করে ছাত্রলীগের বড় একটি মিছিল আসত এই ৩২ নাম্বার বাড়িতে। ১৪ আগস্ট সন্ধ্যার পর অভিনেত্রী রোকেয়া প্রাচীর সাথে এক দল লোক মোমবাতি প্রজ্জ্বলন করলে হামলার ঘটনা ঘটে।তাতে রোকেয়া প্রাচী আহত হয়।আজকে আওয়ামী লীগের নেতারা আসতে চাইলে বাধার মুখে পরে। সমস্ত এলাকা ছাত্রদের দখলে থাকে।১৫ আগস্ট কে কেন্দ্র করে জাতে কোন হট্টগোল না হয় তাই ছাত্ররা শক্ত অবস্তানে থাকে।