চাটখিলে ছাত্র আন্দোলনের কোন কমিটি নেই

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন উপজেলা পর্যায়ে অদ্যাবধি কোন কমিটি গঠন না করলেও চাটখিলে বিভিন্ন রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা নিজেদের কে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করছে। কেউ কেউ সমন্বয়ক পরিচয়ে পূর্বের রাজনৈতিক হিসাব নিষ্পত্তি করতে শুরু করেছে।

আবার তাদের কথার বাহিরে গেলে সাধারন ছাত্রদেরকে থানা পোড়ার মামলায় নাম ঢুকিয়ে দেওয়ার ভয়ভীতিসহ হুমকি-ধমকি দিচ্ছে বলে বহু শিক্ষার্থী জানায়। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তানভীরুল ইসলাম মুঠো ফোনে জানান, জেলা বা উপজেলা পর্যায়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কোন কমিটি নেই। নোয়াখালী সরকারি কলেজ শাখা এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক কমিটি রয়েছে।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের দাবি উপজেলা পর্যায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি দেওয়া হলে, সেই কমিটিতে যেন কোনোভাবেই রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীদের নাম অন্তর্ভুক্তি করা না হয়। এ ব্যাপারে কেন্দ্রীয় সমন্বয়কদের হস্তক্ষেপ কামনা করছেন।