খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার ও সকল প্রভোস্টের পদত্যাগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৪

মো: নাজমুল হক।খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মাহমুদ হোসেনসহ উপ-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার ও সকল প্রভোস্টের পদত্যাগ করেছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় শিক্ষার্থীদের সামনে পদত্যাগের ঘোষণা দেন উপাচার্য। তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

পদত্যাগের ঘোষণা দেওয়ার পূর্বে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সবকিছু মিলিয়ে আমার পক্ষে আর থাকা সম্ভব না। গতকাল থেকে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন জায়গায় যে লেখালেখি শুরু হয়েছে, আমার সম্মানহানি হচ্ছে, আমি সম্মানহানি আর নিতে পারছি না। সবকিছুর আগে আমার সম্মান, আমাকে শান্তিতে থাকতে দাও। আমি চাই না তোমরা আর কোন ধরনের কিছু করো। তোমরা সবাই ক্লাসে ফিরে যাও।বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলোজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মাহমুদ হোসেন ২০২১ সালের ২৫ মে ভিসি হিসেবে যোগদান করেন।ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করবেন অধ্যাপক খান গোলাম কুদ্দুস।

এর আগে ১৫ আগস্ট জনসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত), উপাচার্যের সচিব, পিএ, ট্রেজা‌রের স‌চিব, রেজিস্ট্রারের সচিব, প্রকল্প পরিচালকসহ ১৩ জনকে বিভিন্ন জায়গায় বদলী করা হয়।গত ১২ আগস্ট ছাত্র বিষয়ক পরিচালক (ডিএসএ) অধ্যাপক মো. শরীফ হাসান লিমন ও ডিএসএ বডির সদস্যরা একযোগে পদত্যাগ করেন।এছাড়াও পদত্যাগ করেছেন সিন্ডিকেটের দু’জন সদস্য, শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক, আইকিউএসির পরিচালক ও অতিরিক্ত পরিচালকবৃন্দ। বিদায়ী রেজিস্ট্রার এসব পদত্যাগের কথা নিশ্চিত করেছেন।বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের রসায়ন ডি‌সি‌প্লি‌নের প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা ২০২০ সালের ১১ অক্টোবর উপ-উপাচার্য হিসেবে যোগদান করেন। ট্রেজারার হিসেবে অমিত রায় চৌধুরী ২০২২ সালের ১৬ আগস্ট যোগদান করেন।