ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা প্রত্যেক গণমাধ্যমের জন্য অশনিসংকেত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৪

রাকিব হোসাইন//শরীয়তপুরে আজ মঙ্গলবার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সসহ দেশের বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠান ও গণমাধ্যম কর্মীদের উপর হামলার প্রতিবাদে এক আয়োজিত মানববন্ধনে তারা বলেন।বাংলাদেশের সবচেয়ে বড় গণমাধ্যম প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা প্রত্যেক গণমাধ্যমের জন্য অশনিসংকেত বলে মন্তব্য করেছেন শরীয়তপুরের সাংবাদিক নেতারা।

এসময় বক্তারা বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে যারা হামলা চালিয়েছে তারা কেউ শিক্ষার্থী নয়, তারা দুষ্কৃতিকারী। এ ধরনের হামলা মুক্ত সাংবাদিকতার জন্য একটা থ্রেট। অবিলম্বে বাংলাদেশের প্রত্যেকটি গণমাধ্যম প্রতিষ্ঠান ও গণমাধ্যমকর্মীদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায় তারা।

কালবেলার প্রতিনিধি মিরাজ শিকদার বলেন, সংবাদমাধ্যম হচ্ছে জাতির বিবেক। সংবাদ মাধ্যমের উপর হামলা হওয়া মানে জাতির বিবেকের উপর হামলা হওয়া। গতকাল যেভাবে বেশ কিছু দুষ্কৃতিকারী একত্রিত হয়ে এতগুলো মিডিয়ার উপর হামলা করেছে এটি প্রত্যেকটি গণমাধ্যমের জন্য অশনি সংকেত। এসকল হামলাকারীদের চিহ্নিত করে কঠিন শাস্তির দাবি জানাই।

ডিবিসি টেলিভিশনের সাংবাদিক রাজিব হোসেন রাজন বলেন, গতকাল যারা হামলা চালিয়েছে তারা শিক্ষার্থী নয়। এধরণের হামলা মুক্ত সাংবাদিকতার জন্য থ্রেট। আমরা দোষীদের বিচার চাই।সময় টেলিভিশনের প্রতিনিধি বিএম ইস্রাফিল বলেন, আমরা সাংবাদিকতার শুরুতেই জেনে আসছি সাংবাদিকরা সমাজের দর্পণ। বর্তমানে যেভাবে গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো উপর হামলা হচ্ছে এটি আসলেই দুঃখজনক। আমরা দ্রুত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

প্রথম আলোর প্রতিনিধি সত্যজিৎ ঘোষ বলেন, আমরা সাংবাদিকরা মানুষের জন্য কাজ করি। গতকাল এবং এর আগেও বেশ কয়েকটি গণমাধ্যম প্রতিষ্ঠান ও কর্মীদের উপর হামলা হয়েছে। এটি আমাদের মুক্ত সাংবাদিকতার জন্য বাঁধা স্বরুপ। বর্তমান সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনা হোক।