মৌলভীবাজারে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৪

এস.এম আবু রায়হান।। ‘বহু ভাষায় শিক্ষার প্রসার পারষ্পরিক সমঝোতা ও শান্তির জন্য সাক্ষরতা’ এ প্রতিপাদ্য নিয়ে রবিবার ৮ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর আয়োজনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২৪ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের প্রাঙ্গন থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় জেলা প্রশাসনের প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা প্রশাসক ডাক্তার উর্মি বিনতে সালাম।

এ সময় তিনি বলেন, শিক্ষা উন্নততর সমাজ জীবনের উপযুক্ত মানুষ তৈরি করে। শিক্ষা ব্যক্তিক কল্যাণ ও সমাজ কল্যাণের পথে গড়ে তুলবে নতুন ও আদর্শ সমাজব্যবস্থা। কাজেই সমাজ পরিবর্তনে শিক্ষার গুরুত্ব অপরিহার্য।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহনাজ ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: আজমল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: খোরশেদ আলম, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা অফিসের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) কিশলয় চক্রবর্তীসহ শিক্ষক-শিক্ষার্থী, ছাত্র-ছাত্রী, এনজিও প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ।