তাড়াশে হামলা ও নাশকতার মামলায় সাবেক এমপি ডাঃ আব্দুল আজিজ সহ-৯৯ জন আসামি

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

২০১৮ সালে একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী ও সিরাজগঞ্জ-৩ আসনের তিন বারের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদারের নির্বাচনী প্রচারণা চলাকালে, তার গাড়ি বহরে হামলা, ভাংচুর ও হত্যা চেষ্টার নাশকতার মামলায় আওয়ামীলীগের সদ্য সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজ সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী সঞ্জিত কুমার কর্মকার উপজেলা যুবলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন খান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৯৯ জন কে আসামী করে তাড়াশ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ মামলায় আরো অজ্ঞাতনামা তিন শ জন আসামী রয়েছে।মামলার বাদী উপজেলার বারুহাস ইউনিয়ন বিএনপির সভাপতি মো: আসাদুজ্জামান আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন।মামলা সূত্রে জানা যায়, ২০১৮ একাদশ জাতীয় নির্বাচনে ১২ ডিসেম্বর বিএনপির প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার বিনোদপুর বাজারে পূর্ব নির্ধারিত নির্বাচনী পথসভা সভা করতে গেলে, মামলার এক নম্বর বিবাদী আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজের প্রত্যক্ষ হুকুমে অন্যান্য আসামীরা হত্যার উদ্দেশ্যে সশস্ত্র হামলা চালিয়ে গাড়ি ভাংচুর সহ নাশকতা চালায় এবং ককটেল বিস্ফোরণ ঘটায়।

পুলিশ ও নেতাকর্মীরা মানব ঢাল তৈরি করে বিএনপির প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদারের জীবন রক্ষা করেন। এ হামলায় শতাধিক বিএনপির নেতাকর্মী গুরুতর আহত হোন।মামলার বিষয়ে সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা: মো: আব্দুল আজিজের সাথে একাধিক মাধ্যমে যোগাযোগ করা হলেও, তার বক্তব্য পাওয়া যায়নি। তবে এ মামলার নামীয় অন্যান্য আসামীরা এর আগে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার দায়ের করা দুটি মামলায় বেশ কিছুদিন ধরে পলাতক রয়েছেন।এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে, তাড়াশ থানার অফিসার ইন চার্জ (ওসি) মো: আসলাম হোসেন বলেন, মামলাটি দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।