ইসলামী আন্দোলনের সমাবেশ সম্পুর্ন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৪

সিলেটের ওসমানীনগরে ‘বাংলাদেশ ইসলামী আন্দোলন’ ওসমানীনগর উপজেলা শাখার গন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার তাজপুর বাজারে এই গন সমাবেশে ছাত্র-জনতার গণবিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার, অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা, সংখ্যানুপাতিক (চজ) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন, ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামী সমাজভিত্তিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে এই সমাবেশ অনুষ্ঠি হয়।

বাংলাদেশ ইসলামী আন্দোলন উপজেলা শাখার সভাপতি মুফতী মুহাম্মাদ আবু তাহের মিসবাহ এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আহমদ উল্লাহ আনসারী পরিচালনায় গণ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (এলএল.বি)।বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মাদ আমীর উদ্দিন, জেলা প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা সুলাইমান আহমদ শাহী।

এসময় বক্তারা বলেন, দির্ঘ ১৬ বছর আওয়ামী লীগের স্বৈরাচীরা দেশে যে তান্ডব চালিয়েছে, তা দেশের সাধারণ জনগন মেনে নিতে পারে নি। ছাত্র-জনতা একহয়ে স্বৈরচারীদের ক্ষমতা থেকে বিতারিত করেছেন। আন্দোলনে আওয়ামীলীগ সহ যে সকল অপরাধীদের কারণে গনহত্যা চালানো হয়েছে, তাদের বিচার ও দেশ থেকে দূর্নীতি দূর করে সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান তারা।সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখার সভাপতি মুহাম্মাদ মকবুল হোসাইন, জেলা সভাপতি মুহাম্মাদ আরিফুল ইসলাম শামিম, সাধারণ সম্পাদক আলবাবুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু নাসির জাহেদ, প্রশিক্ষণ সম্পাদক মুহসিনুল হক কিবরিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মাওলানা আবু বকর সিদ্দিক, মাওলানা হাদিছুর রহমান, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি মাওলানা এমদাদুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি, মুহাম্মাদ আব্দুল করীম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি মুহাম্মাদ জিয়াউল হক চৌধুরী, সাবেক সভাপতি আহমদ রাজন তালুকদার, উসমানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতপাখা প্রতিকে নির্বাচনে অংশগ্রহনকারী জুবায়ের আহমদ প্রমুখ। সমাবেশের শুরুতে বৈষম্য বিরুধী আন্দোলনে শহীদদের স্মরণে ও আহতদের সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।