কেন্দুয়ায় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হলেন যারা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এ বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক, প্রতিষ্ঠান ও কাব শিশু নির্বাচন করা হয়েছে ।বুধবার (১১সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে এ শিক্ষা পদক ঘোষণা করা হয় ।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ) ক্যাটাগরিতে পাথাইরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলীনুর রহমান ভূঞা ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মহিলা) ছিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাফিসা আক্তারকে নির্বাচন করা হয়েছে । অন্যদিকে শ্রেষ্ঠ সহকারি শিক্ষক (পুরুষ) চরখিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শফিউল আলম সুমন ও শ্রেষ্ঠ সহকারি শিক্ষক (মহিলা) পাড়াতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নুসরাত দয়াল শিলাকে নির্বাচন করা হয় ।

তাছাড়া শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচন করা হয়েছে রোয়াইলাবাড়ি আমতলা ইউনিয়নের আমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে এবং শ্রেষ্ঠ কাব শিশু নির্বাচিত হয় কেন্দুয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর তাফসির আহমেদ ।আলীনুর রহমান ভূঞার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়ে আনন্দিত হয়েছি । তবে আমার প্রতিষ্ঠান শ্রেষ্ঠত্ব অর্জন করতে না পারায় একটি আক্ষেপ রয়ে গেলো ।এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আমিনুল ইসলাম মুঠোফোনে জানান, প্রতি বছরের মতো এ বছরও আমরা শ্রেষ্ঠ শিক্ষা পদক ঘোষণা করেছি । নির্বাচক কমিটির যাচাই-বাছাই এর মাধ্যমে প্রতিটি ক্ষেত্রে এই শ্রেষ্ঠত্ব অর্জন করতে হয় ।