ঢাবি, জাবি সহ সংগঠিত হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৪

এস.এম আবু রায়হান।। ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সহ সারাদেশে সংগঠিত হত্যাকান্ডের বিচার নিশ্চিত করা এবং হত্যাকাণ্ড বন্ধ করা এবং খাগড়াছড়ির দীঘিনালার পাহাড়ি জনগণে ওপর হামলা ও নির্যাতন বন্ধ কর ও হামলাকারীদের চিহ্নিত করে বিচার করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার বিক্ষোভ সমাবেশ বিকাল ৪টায় মৌলভীবাজার চৌমুহনায় অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দীর সভাপতিত্বে এবং শহর শাখার সংগঠক জিসান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট জেলা শাখার সাবেক সভাপতি রেহনোমা রুবাইয়াৎ, জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর, সদস্য পলি বেগম, হিমেল দাস, ইম্পেরিয়াল কলেজের শিক্ষার্থী তাসিন আহমেদ প্রমুখ। সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল বের হয়।

সমাবেশে বক্তারা বলেন, গত ১৮ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে মানসিক ভারসাম্যহীন তোফাজ্জল নামক ব্যক্তিকে হলের একটি রুমে পিটিয়ে হত্যা করা হয়। একইদিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আরও একজন শিক্ষার্থী শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করা হয়। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে দেশে একটা মব ভায়োলেন্স শুরু হয়েছে। যা ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ করে। আমরা কোনও ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে প্রশ্রয় দিতে পারি না। তাই সকল বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বিবদ্যালয়কে গণতান্ত্রিক চর্চার কেন্দ্র তৈরি করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধের সিদ্ধান্ত প্রশাসনকে প্রত্যাহার করতে হবে।

বক্তারা বলেন পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে পাহাড়ের অধিবাসীদের যে ন্যাক্কারজনক হামলার ও হত্যাযজ্ঞ সংগঠিত হয়েছে আমরা তার তিব্র নিন্দা এবং আন্দোলনরত পার্বত্য চট্টগ্রামের সংগ্রামী জনতার সাথে সংহতি রাখছি। এই হত্যা নির্যাতনের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে বিচার নিশ্চিত করতে হবে।