ভোলা ৪ আসনের চরফ্যাশন ও মনপুরা সাবেক এমপি জ্যাকব গ্রেফতার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৪

মোঃ আশরাফুল ইসলাম।ভোলা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।সাভার থানায় দায়ের করা একটি মামলায় মঙ্গলবার (১ অক্টোবর) সকালে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) তালেবুর রহমান। তিনি বলেন, সাভার থানার মামলায় সাবেক এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সকালে গুলশান থেকে আটক করেছে ডিবি পুলিশ। তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে।

জ্যাকব ২০০৮ সালে অনুষ্ঠেয় নবম জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর পানিসম্পদ মন্ত্রণালয় এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালের সাধারণ নির্বাচন বিরোধী দলগুলো নির্বাচন বর্জন করে প্রার্থিতা প্রত্যাহার করলে জ্যাকব বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হন। ওই বছরেই তিনি উপমন্ত্রী হিসেবে শপথ নেন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত হন। একই বছরে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় নির্বাচিত হন আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।