শিবগঞ্জে ট্রাফিক ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ এর মাধ্যমে নিসচা’র মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২৪

মিজানুর রহমান।“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ উপলক্ষে নিরাপদ সড়ক চাই(নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার মাসব্যাপী জনসচেতনতামূলক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মঙ্গলবার(১ অক্টোবর) বিকাল ৪ টায় আমতলী বন্দরে জাতীয় নিরাপদ সড়ক দিবস২০২৪ উদযাপন কমিটির আয়োজনে সচেতনতামূলক ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ এর মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল হান্নান।

এ সময় তিনি চালকদের প্রতি বেপরোয়াভাবে গাড়ি না চালানো, বিপদজনক ওভারটেকিং, অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো ও অতিরিক্ত মালামাল বহন না করার আহ্বান জানান। এছাড়া মোটর সাইকেল আরোহী ও চালকদের হেলমেট ব্যবহার ও ট্রাফিক আইন মেনে চলার আহবান জানান।তিনি পথচারীদের উদ্দেশ্যে বলেন, রাস্তা পারাপারের ক্ষেত্রে জেব্রা ক্রসিং অথবা ফুট ওভারব্রিজ ব্যবহার করুন। যেখানে জেব্রা ক্রসিং বা ফুট ওভারব্রিজ নেই সেখানে যানবাহনের গতিবিধি দেখে নিরাপদে রাস্তা পার হবেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা,সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান,নিরাপদ সড়ক দিবস২০২৪ উদযাপন কমিটির আহবায়ক শফিউল আলম ডিউ,যুগ্ম আহবায়ক কামরুল হাসান,ওমর ফারুক,রেশমা খাতুন,সদস্য সচিব আসাদুল্লাহ, সদস্য আব্দুর রহিম,আবু হান্নান, মশিউর রহমান, আব্দুল গফুর,উপজেলা নিসচা’র সাংস্কৃতিক সম্পাদক হেলাল উদ্দিন, প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান,প্রচার সম্পাদক সোহেল রানা,আমতলী বন্দর সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

উল্লেখ্যঃ জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ উপলক্ষে নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে অক্টোবর মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ, শিক্ষক ছাত্র-ছাত্রীদের নিয়ে আলোচনা, গণপরিবহনে স্টিকার বিলি, জনসচেতনতা মূলক ট্রাফিক ক্যাম্পেইন,জেব্রা ক্রসিং স্থাপন, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা, জাহানারা কাঞ্চনের মৃত্যু বার্ষিকী ও সড়ক দুর্ঘটনায় আহত-নিহতদের জন্য দোয়া মাহফিল,সড়ক আইন সম্পর্কে সচেতনতাবৃদ্ধি মূলক প্রচারনা