কুয়ালালামপুর মালয়েশিয়ার উদ্যোগে দুই দিন ব্যাপী মোবাইল কনস্যুলার সেবা শুরু

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২৪

শরিফুল খান প্লাবন।বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুর মালয়েশিয়ার উদ্যোগে দুই দিন ব্যাপী মোবাইল কনস্যুলার সেবার প্রথম দিন আজ (১৩ জুলাই ২০২৪) শনিবার সকাল ৯:৩০ মিনিটে পেনাং শহরে অবস্থিত বাংলাদেশ অনারারী কনস্যুলেট অফিস হতে হাইকমিশনের বিভিন্ন কনস্যুলার সেবাসমূহ প্রদান করা হয়। উল্লিখিত স্থান হতে ই-পাসপোর্টের আবেদন গ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ, এম আর পি পাসপোর্ট প্রদানসহ বিভিন্ন কনস্যুলার সেবা প্রদান করা হয়।

হাইকমিশনের মোবাইল কনস্যুলার সেবাসমূহ আগামীকাল (১৪ জুলাই ২০২৪) রবিবার সকাল ৯ঃ৩০ মিনিটে অগ্রণী রেমিটেন্স হাউস, বুকিট মারতাজাম, পেনাং হতেও প্রদান করা হবে।মান্যবর হাইকমিশনার মহোদয়ের সদয় নির্দেশনায় মোবাইল কনস্যুলার সেবা প্রদানকালে প্রবাসী বাংলাদেশীদের সাথে আগত ছোট্ট সোনামনিদেরকে বাংলা ভাষা শিক্ষার প্রতি আগ্রহী করার লক্ষ্যে মান্যবর হাইকমিশনার মহোদয়ের পক্ষ থেকে বাংলা বই উপহার সরূপ প্রদান করা হয়।

মোবাইল কনস্যুলার সেবা প্রদান উপলক্ষ্যে ডেপুটি হাইকমিশনার জনাব খোরশেদ আলম খাস্তগীর, কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) জনাব মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ESKL-এর প্রতিনিধিবৃন্দ এবং বিপুল